বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিলস্ এর নব-নির্বাচিত নেতৃবৃন্দকে বিএল এফ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সংবর্ধনা বাবাকে হত্যার পর সফটওয়্যার ইঞ্জিনিয়ার ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে বিলস্ এর নব-নির্বাচিত নেতৃবৃন্দকে বিএল এফ চট্টগ্রাম জেলা ও মহানগর কমিটির সংবর্ধনা ভূমিকম্পে তুরস্ক ও প্রতিবেশী সিরিয়ায় নিহতের সংখ্যা ৫ হাজার ছাড়িয়েছে পিএসজিতে চুক্তির মেয়াদ বাড়াতে পারেন লিওনেল মেসি মোঃ ইসমাইল হোসেন সাহেবকে শুভেচ্ছা উপহার তুলে দেন -মোঃ গোলাম মাওলা সাকিব বাবাকে হত্যার পর ছেলে নিজেই থানায় গিয়ে হত্যার কথা জানালেন পুলিশকে নবীনগরে নবনির্মিত শহীদ মিনারের শুভ উদ্বোধন ও মা সমাবেশ অনুষ্ঠিত মানিকগঞ্জ সদর ও সিংগাইর উপজেলায় অভিযান চালিয়ে ১১ কেজি গাঁজাসহ আটক-৪ কোনো কাজী বাল্য বিবাহ সম্পাদন করলে লাইসেন্স বাতিল- জ্যোতি বিকাশ 

রপ্তানিতে রেকর্ড করেছে ইন্দোনেশিয়া

চলতি বছরের আগস্টে রপ্তানিতে রেকর্ড করেছে ইন্দোনেশিয়া। দেশটির কয়লা, খনিজ ও কৃষিপণ্যের চাহিদা বাড়ায় এমন পরিসংখ্যান সামনে এসেছে। বৃহস্পতিবার (১৫) ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত মাসে ২৭ দশমিক ৯ বিলিয়ন ডলারের পণ্য রপ্তানি করেছে ইন্দোনেশিয়া, যা ব্লুমবার্গের তথ্য অনুযায়ী সর্বোচ্চ। এতে বার্ষিক বৃদ্ধি হয়েছে ৩০ দশমিক দুই শতাংশ, যা ব্লুমবার্গের পূর্বাভাস ২০ শতাংশের চেয়ে বেশি।

সম্প্রতি প্রকাশিত পরিসংখ্যানগুলো দক্ষিণ পূর্ব-এশিয়ার অর্থনীতিটির জন্য খুবই স্বস্তিদায়ক। গত মাসে শুধু কয়লা রপ্তানি করে ৪ দশমিক ৪ বিলিয়ন ডলার আয় করেছে ইন্দোনেশিয়া। বার্ষিকভিত্তিতে আন্তর্জাতিক বাজারে কয়লার দাম এখনো ১১০ শতাংশ বেশি রয়েছে। এদিকে একই সময়ে পাম তেল থেকে আয় করেছে ৩ দশমিক ৭ বিলিয়ন ডলার। যদিও এটির দাম ১০ শতাংশ কমেছে।

ইন্দোনেশিয়ার পরিসংখ্যান সংস্থার ডিস্ট্রিবিউশন ও পরিষেবাগুলোর ডেপুটি সেতিয়ানতোর মতে, ২০২০ সাল থেকে নিকেল ও এর ডেরিভেটিভ পণ্যগুলোর রপ্তানি উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved