রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
নোয়াখালীতে ক্রাইম পেট্রোল দেখে শিখে অদিতাকে খুন,   ধর্ষণে ব্যর্থ হয়ে বালিশ চাপায় শ্বাসরোধ; মৃত্যু নিশ্চিত করতে জবাই মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয় এইচএসসি ব্যাচ-২২ এর উদ্যোগে ও আয়োজনে ব্যতিক্রমী শিক্ষা সমাপনী “Flashmob” অনুষ্ঠিত ধোবাউড়া কলসিন্দুরে ফুটবল কন‍্যাদের পরিবারের পাশে জেলা প্রশাসন কমেছে বিক্রি, হতাশ সদরঘাটের ব্যবসায়ীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্থবির কেন্দ্রীয় গবেষণাগার স্থাপন প্রকল্প জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিয়োগ প্রক্রিয়ায় অসঙ্গতির তদন্তে অর্ধবছর পার বাংলাদেশ প্রেসক্লাব শ্রীমঙ্গল উপজেলা শাখার কমিটি গঠন দুর্গাপুরে ৫নং ঝালুকা ইউনিয়ন বঙ্গবন্ধু সৈনিকলীগের কমিটি গঠন সাফজয়ী নারী ফুটবল দলের গোলরক্ষক রূপনা চাকমাকে বাড়ি তৈরি করে দেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাদামি রঙের নায়িকার অভিষেক হচ্ছে

চোখ তাঁর বাদামি রঙের তাই অন্য দশজন থেকে সহজেই আলাদা করা যায় তাঁকে। বলছি নিশাত সালওয়ার কথা। এবার ঢাকাই ছবিতে নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে তাঁর। আগামীকাল থেকে তাঁর নামের শুরুতে যুক্ত হচ্ছে ‘চিত্রনায়িকা’র তকমা। ‘বীরত্ব’ ছবির মাধ্যমে অভিষেক হচ্ছে এই তরুণ তুর্কির। সালওয়া বললেন, ‘আগামীকাল আমার অভিনীত বীরত্ব সিনেমা মুক্তি পাচ্ছে। একদিকে যেমন ভালো লাগছে, অন্যদিকে ভয়ও লাগছে। কারণ, প্রথমবার বড় পর্দায় দেখা যাবে আমাকে। তাই প্রত্যাশা অনেক বেশি- কেমন করলাম। সিনেমা মুক্তির পর বাকিটা বুঝতে পারব।’ সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে বিনোদন অঙ্গনে কাজ শুরু করেন সালওয়া। নাম লেখান সিনেমায়।

এরই মধ্যে চারটি সিনেমায় কাজ করেছেন। ‘বীরত্ব’র আগে কাজ করেছেন ‘স্বপ্টেম্ন দেখা রাজকন্যা’, ‘এই তুমি সেই তুমি’ ও ‘বুবুজান’ সিনেমায়। ছবিগুলো এতদিন আলোর মুখ না দেখায় সালওয়ার মনে ধীরে ধীরে শোবিজে কাজের আগ্রহ কমে আসছিল। এখন ‘বীরত্ব’ মুক্তি পাওয়ায় নতুন করে ভাবছেন তিনি। ছবিটিতে তাঁর অভিনয় দর্শক গ্রহণ করলে ভাবনার পালে নতুন করে রং লাগবে।

সালওয়ার ভাষ্য, ‘সিনেমা মুক্তি না পেলে বোঝা যায় না দর্শক আমাকে কীভাবে নিচ্ছেন এবং আমি কেমন কাজ করছি। অপেক্ষা করছিলাম আমার এক-দুটি সিনেমা মুক্তির কিন্তু মুক্তি পাচ্ছিল না। অবশেষ ‘বীরত্ব’ মুক্তি পাচ্ছে। বড় পর্দায় অভিষেক হওয়ার পর নতুন কাজের সিদ্ধান্ত নেব। ‘বীরত্ব’ নিয়ে প্রত্যাশা কেমন, জানতে চাইলে সালওয়া বলেন, ‘এটি কিন্তু আমার অভিনীত চতুর্থ সিনেমা কিন্তু মুক্তি পাচ্ছে প্রথমে। এর আগে আরও তিনটি সিনেমায় কাজ করেছি। ফলে চতুর্থ সিনেমা হিসেবে কিছুটা অভিজ্ঞতা কাজে লাগিয়েছি। আমি চেষ্টা করেছি। প্রেম, বিরহ, অ্যাকশন, রহস্য- একটা সিনেমায় যা যা থাকতে হয়, সবই আছে এখানে। দর্শকরা পরিপূর্ণ সিনেমার স্বাদ পাবেন এই ছবিতে। তাই অন্য তিনটির চেয়ে এ ছবি নিয়ে প্রত্যাশা বেশিই বলতে পারেন। এখন দেখা যাক দর্শক কতটা আমাকে গ্রহণ করেন।’ প্রখ্যাত অভিনেত্রী সারাহ বেগম কবরীর সর্বশেষ সিনেমা ‘এই তুমি সেই তুমি’ ছবির নায়িকা হিসেবে আছেন সালওয়া। ছোট্ট এই ক্যারিয়ারে সালওয়া বড় অর্জন মনে করেন এটা। এই ছবি তাঁকে অনেক শিখিয়েছে-পড়িয়েছে। সঙ্গে আক্ষেপও কাজ করছে।

 

তিনি বলেন, ‘আমাকে অনেকেই এখন কবরীর নায়িকা হিসেবে চেনেন। ছোট ক্যারিয়ারে এটা আমার সবচেয়ে বড় অর্জন। কারণ এই ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় শুরু। কবরী আপার সঙ্গে আমার প্রথম দেখা হয় এফডিসিতে ২০১৯ সালের ১৬ মার্চ। তারপর চুক্তিবদ্ধ হই ছবিতে। শুটিংও শুরু হয়। শুটিংয়ের আগে আমরা রিহার্সাল করি তাঁর বাসায়। তখনই বুঝতে পারি কবরী আপা কত বড় মনের মানুষ।

মন খারাপ হয় যখন ভাবি ম্যাডাম আর নেই। তাঁর শেষ নির্মাণ দেখে যেতে পারলেন না তিনি।’ সালওয়ার যখন নায়িকা হিসেবে অভিষেক হচ্ছে, তখন অনলাইন মাধ্যমে সুবাতাস বইছে। সিনেমার বাইরে এ মাধ্যমেও কাজের আগ্রহ দেখালেন তিনি।

বললেন, ‘আমাদের দেশে ওটিটিতে অনেক ভালো কাজ হচ্ছে। আমি এখানে কাজ করব, তবে শুরু থেকেই চাচ্ছিলাম বড় পর্দায় আগে আমার অভিষেক হোক।’ এখন চ্যালেঞ্জিং চরিত্রে কাজ করতে আগ্রহ বেশি সালওয়ার। সত্যি ঘটনা কিংবা উল্লেখযোগ্য কোনো চরিত্র, বিশেষ করে মহীয়সী নারীর চরিত্রে অভিনয় করার স্বপ্টম্ন তাঁর। তবে সব নির্ভর করছে সাইদুল ইসলাম রানার ‘বীরত্ব’ ছবির সাফল্যের ওপর। কতটা দর্শকমন জয় করতে পারেন, সেটাই এখন দেখার বিষয়।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved