রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১২:১৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
দিনাজপুরে কৃষি জমির ধান কেটে ফসল নষ্ট করার প্রতিবাদে জাবেদ কে কুপিয়ে গুরুতর জখম রোহিঙ্গা ক্যাম্প থেকে ১৮ লক্ষ টাকা মূল্যের ইয়াবা উদ্ধার মুন্সীগঞ্জে কোস্ট গার্ডের অভিযানে ২২ হাজার লিটার চোরাই ডিজেলসহ আটক-০২ মুন্সীগঞ্জ‌ে পুলিশ পাহারায় যুবদলকর্মী শাওনের দাফন নোয়াখালীতে ক্রাইম পেট্রোল দেখে শিখে অদিতাকে খুন,   ধর্ষণে ব্যর্থ হয়ে বালিশ চাপায় শ্বাসরোধ; মৃত্যু নিশ্চিত করতে জবাই মেসির জোড়া গোলে আর্জেন্টিনার দুর্দান্ত জয় এইচএসসি ব্যাচ-২২ এর উদ্যোগে ও আয়োজনে ব্যতিক্রমী শিক্ষা সমাপনী “Flashmob” অনুষ্ঠিত ধোবাউড়া কলসিন্দুরে ফুটবল কন‍্যাদের পরিবারের পাশে জেলা প্রশাসন কমেছে বিক্রি, হতাশ সদরঘাটের ব্যবসায়ীরা জগন্নাথ বিশ্ববিদ্যালয় স্থবির কেন্দ্রীয় গবেষণাগার স্থাপন প্রকল্প

এনসিসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদুর রশীদকে সফেন পরিবারের শুভেচ্ছা

সৎ, দূরদর্শী, প্রজ্ঞা ও নিষ্ঠাবান বহুগুণে গুণান্বিত ব্যক্তিত্ব এনসিসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ মামদুদুর রশীদের সাথ সৌজন্য সাক্ষাৎ করেন সফেনের প্রতিষ্ঠাতা, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, দৈনিক বাংলাদেশ সমাচার ও দ্যা ডেইলি বাংলাদেশ ডায়েরির সম্পাদক বহুমুখী শিল্পস্রষ্টা ড. খান আসাদুজ্জামান পিভিএমএস এবং আরো উপস্থিত ছিলেন দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার বার্তা সম্পাদক কবি ও লেখক বীর মুক্তিযোদ্ধা মো. মজিবুর রহমান মজনু । সাক্ষাতের এক পর্যায়ে মোহাম্মদ মামদুদুর রশীদকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মময় জীবনের নানাবিদ প্রেক্ষাপটের আলোকে ড. খান আসাদুজ্জামান পিভিএমএস রচিত গবেষণাধর্মী, তথ্যবহুল ও বিষয়ভিত্তিক কাব্যগ্রন্থ ‘ঐতিহাসিক ৭ই মার্চের মহাকাব্য’ উপহার হিসেবে তুলে দেন।
মোহাম্মদ মামদুদুর রশীদ এনসিসি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে যোগদানের আগে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যবসা উন্নয়নের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। জনাব রশীদ ৩১ বছরের অভিজ্ঞতা সমৃদ্ধ একজন দক্ষ পেশাদার ব্যাংকার। তিনি বাংলাদেশ, ভারত এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডসহ একাধিক দেশী ও বিদেশি ব্যাংকিং পরিমন্ডলে ফিন্যান্স ও ব্যাংকিং উভয় ক্ষেত্রে অভিজ্ঞতা সমৃদ্ধ।
জনাব রশীদ ব্র্যাক এবং ব্র্যাক ইন্টারন্যাশনাল এর গ্রুপ চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে কর্মরত ছিলেন। এর পূর্বে তিনি ব্র্যাক ব্যাংকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে (হোলসেল ব্যাংকিং/এসএমই এবং ট্রেজারী) দায়িত্ব পালন করেন। দীর্ঘ কর্মজীবনে তিনি করপোরেট ও এসএমই, ফিন্যান্স, অপারেশন্স, ঝুঁকি ব্যবস্থাপনা (ক্রেডিট, মার্কেট ও অপারেশনাল), কমপ্লায়েন্স, মানবসম্পদ এবং সাধারণসেবাসহ ব্যাংকিংয়ের বিভিন্ন কার্যক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। সিটি ব্যাংক-অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের করপোরেট ও ইনিস্টিটিউশনাল ব্যাংকিং ব্যবসায় প্ল্যানিং বিভাগের প্রধান ছিলেন তিনি। এছাড়া তিনি ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ লি., ইউসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং ইউসিবি ইনভেস্টমেন্ট লি. এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
দেশে-বিদেশে শিক্ষা ও প্রশিক্ষণপ্রাপ্ত জনাব রশীদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (ফিন্যান্স) সম্পন্ন করেন এবং যুক্তরাষ্ট্রের ব্র্যান্ডাইস বিশ্ববিদ্যালয় থেকে আর্ন্তজাতিক অর্থনীতি ও ফিন্যান্স বিষয়ে এমএ ডিগ্রী অর্জন করেন। তিনি সিপিএ অস্ট্রেলিয়ার একজন ফেলো মেম্বার (এফসিপিএ) । তিনি ১৯৮৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ভাইস-চ্যান্সেলর স্বর্ণপদক এবং ১৯৮৫ সালে মেরিন একাডেমি থেকে প্রেসিডেন্ট স্বর্ণপদক লাভ করেন। বহুমুখী প্রতিভার অধিকারী জনাব রশীদ ব্যাংকিং পেশায় যোগদানের পূর্বে একজন নাবিক ছিলেন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনিস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে প্রভাষক (ফিন্যান্স) হিসেবে দায়িত্ব পালন করেন।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved