বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৪:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ডিজিটাল নিরাপত্তা একটি আধুনিক মৌচাক ইউনিয়ন পরিষদ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে চেয়ারম্যান পা দিয়ে লিখে এসএসসিতে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে মাধবপুরে নবাগত ইউএনও’র সাথে উপজেলা প্রেসক্লাবের মতবিনিময় সভা গাজীপুর জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি পদে জনপ্রিয়তার শীর্ষে এম এ লতিফ ক্ষে‌তেই বিক্রি হচ্ছে নতুন আলু, চা‌হিদার সা‌থে দামও বে‌শি পাথরঘাটায় হাত পা বেঁধে অস্ত্রে মুখে জিম্মি করে বিএনপি নেতার বাড়িতে ডাকাতি বগুড়ায় বিষাক্ত রং মেশানো মাছ বিক্রি, ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা নওগাঁয় গভীর নলকূপের বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরির হিড়িক রাজবাড়ীতে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে  হামলা-ভাংচুর ও মারপিট প্রতারণার মাধ্যমে দ্বিতীয় বিবাহ:থানায় লিখিত অভিযোগ

পঞ্চগড়ে নৌকাডুবিতে ২৪ জনের প্রাণহানি

 পঞ্চগড়ের বোদা উপজেলায় ইঞ্জিনচালিত নৌকা ডুবে ২৪ জনের মৃত্যু হয়েছে।  রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরের দিকে উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে শতাধিক যাত্রী নিয়ে নৌকাটি ডুবে যায়।কতজন সাঁতরে পার হয়েছে আর কতজন নিখোঁজ রয়েছে তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি।তবে স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা ২৪ জনের লাশ উদ্ধার করেছেন। নৌযাত্রীদের এমন মর্মান্তিক মৃত্যুতে শোকের কালো মেঘে ছেয়ে গেছে পঞ্চগড়ের আকাশ। সেখানে চলছে শোকের মাতম।
নিহতদের মধ্যে ১২ জন নারী , ৮ জন শিশু ও পুরুষ ৪ জন রয়েছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার কিছু সনাতনধর্মালম্বী মানুষসহ প্রায় শতাধিক নৌযাত্রী নিয়ে দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ার ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে যাচ্ছিলেন।পথে নদীর মাঝখানে অতিরিক্ত যাত্রী নেয়ায় ডুবে যায় নৌকাটি। প্রথমে স্থানীয়রা উদ্ধার তৎপরতা চালান।পরে দমকল বাহিনী ও পুলিশ উদ্ধার তৎপরতায় অংশ নেয়।উদ্ধার তৎপরতায় ২৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে।লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হচ্ছে।প্রায় আরো ৮-১০ নিখোঁজ রয়েছে।উদ্ধার অভিযান চলমান রয়েছে।
পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানান,নৌকা ডুবির ঘটনায় ২৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।অনুমান করা হচ্ছে আরো আট-দশ জন নিখোঁজ রয়েছে।উদ্ধার অভিযান চলমান রয়েছে।
জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানান,জেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে মৃতদেহের সঁৎকার করার জন্য নগদ বিশ হাজার টাকা এবং আহতদের জন্য চিকিৎসা সেবা দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved