রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:১১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেলেন শিক্ষক রেজাউল আলম 

দেশের প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদের আগ্রহী করে তুলতে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের আগ্রহী করে তুলতে পাঠদান সহ বিভিন্ন দিকে। এসব পরিদর্শন করছেন উপজেলা শিক্ষা অফিসার ও বিভিন্ন ক্লাস্টারেরর দায়িত্বপ্রাপ্ত উপজেলা সহকারি শিক্ষা অফিসারগণ। উপজেলা শিক্ষা  অফিসার গণের তালিকায় সহকারি শিক্ষক নির্বাচিত করেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২ -এ গাইবান্ধা  জেলার সুন্দরগঞ্জ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারি শিক্ষক নির্বাচিত হয়েছেন রেজাউল আলম।

গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল মারুফ জাতীয় প্রাথমিক শিক্ষা পদক তালিকা প্রকাশ করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার এ কে এম হারুন উর রশিদ, উপজেলা সহকারি শিক্ষা অফিসার আশিকুর রহমান, জাহাঙ্গীর আলম, বিপ্লব হাসান মদিনা, রিপন আলী সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক,  সহকারি শিক্ষক  উপস্থিত ছিলেন।
শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য শিক্ষকদের শ্রেষ্ঠত্বের মর্যাদা প্রদান করা হয়।
রেজাউল আলম বর্তমানে উপজেলা বামনডাঙ্গা  ইউনিয়নের রামদেব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক। এছাড়া উপজেলায় বিভিন্ন ক্যাটাগরিতে আরও ১২ জন শিক্ষককে শ্রেষ্ঠতা নির্বাচিত করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
শিক্ষক রেজাউল আলম ২০০৭ সালে জুলাই মাসে রামদেব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের যোগদান করেন। তিনি শিক্ষকতার  পাশাপাশি ছোটবেলা থেকেই সংগীতের  চর্চা করে আসছেন। বাংলাদেশ বেতার রংপুরের তালিকাভুক্ত শিল্পীও তিনি। এছাড়াও দেশের বিভিন্ন বেসরকারি টিভি চ্যানেলে এ বিভিন্ন সময় তার গান পরিবেশন করতে দেখা যায়। তিনি বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক  সংগঠনেে সাথে যুক্ত। দেশীও সাংস্কৃতিক চর্চার  বিকাশে প্রতিষ্ঠা করেন স্বদেশ সাংস্কৃতিক কেন্দ্র। শিক্ষার্থীদের মানবিক গুনাবলি বিকাশে নতুন নতুন আইডিয়া নিয়ে বিদ্যালয়ে কাজ পরিচালনা করছেন। তিনি বঙ্গবন্ধুর কর্ণারে ডিজিটাল মনিটর স্থাপন করে বঙ্গবন্ধু ও মুক্তি যুদ্ধ সম্পর্কিত ভিডিও চিত্র পরিদর্শন করে থাকেন শিক্ষার্থীদের মাঝে।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved