রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

পঞ্চগড়ে নৌকা ডুবির ঘটনায় মৃতে্যর সংখ্যা দাড়ালো ৪৭

 পঞ্চগড়ের বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাটের নৌকা ডুবির ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দিড়িয়েছে ৪৩জনে। এর আগে গতকাল রাত পর্যন্ত উদ্ধার করাহয়েছিলো ২৫ জনের মৃত দেহ এবং আজ সোমবার ২ দিনে দুপুর পর্যন্ত উদ্ধার করা হয়েছে আরো ২২ জনের লাশ। মাড়েয়া বামনহাট ইউনিয়নে স্থাপিত তথ্য কেন্দ্র থেকে এসব তথ্য সংবাদ কর্মীদের নিশ্চিত করা হয়েছে। করোতোয়া নদীর তীরে এবং তথ্য কেন্দ্রে এখনো অধীর আগ্রহে অপেক্ষা করছেন নিখোজ ব্যাক্তিদের স্বজনরা। তারা চাইছেন জীবিত অথবা মৃত স্বজনদের খোজ।
নদী তীরে সকাল থেকেই ভীড় করে আছেন উৎসুক জনতা। সরকারের পক্ষ থেকে মৃতদের সৎকারের জন্য প্রতিজনকে ২০ হাজার টাকা আর্থীক সহযোগীতা দেওয়া হয়েছে। এবং এ ঘটনায় জেলাপ্রশাসনের নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
ফায়ার সার্ভিসের ৩টি ইউনিটের ডুবুরি দল এবং স্থানীয়রা কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেলে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের আউলিয়ার ঘাট এলাকার করতোয়া নদীতে শতাধিক যাত্রী নিয়ে ইঞ্জিনচালিত নৌকাটি ডুবে যায়। কতজন সাঁতরে পার হয়েছে আর কতজন নিখোঁজ রয়েছে তার সঠিক কোন তথ্য পাওয়া যায়নি। তবে স্থানীয় ও ফায়ার সার্ভিসের কর্মীরা ২৫ জনের লাশ উদ্ধার করেছেন। নৌযাত্রীদের এমন মর্মান্তিক মৃত্যুতে শোকের কালো মেঘে ছেয়ে গেছে পঞ্চগড়ের আকাশ।  চলছে শোকের মাতম।
নিহতদের মধ্যে ২২ জন নারী , ১১ জন শিশু ও পুরুষ ১২ জন রয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, রোববার কিছু সনাতনধর্মালম্বী নারী/পুরুষ শিশুসহ প্রায় শতাধিক নৌযাত্রী নিয়ে দুপুরে বোদা উপজেলার মারেয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়ার ঘাট থেকে বদেশ্বরী মন্দিরের দিকে একটি ইঞ্জিনচালিত নৌকায় করে যাচ্ছিলেন। ধারন ক্ষমতার অতিরিক্ত যাত্রী পরিবহন করায় নদীর মাঝখানে ডুবে যায় নৌকাটি।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved