রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৪৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

দেশের কল্যাণে নিরলস কাজ করছেন- সমাজকল্যাণ সচিব মোঃ জাহাঙ্গীর আলম 

বাংলাদেশ আজ সার বিশ্বে উন্নয়নের রোল মডেল। ২০৪১ সালের মধ্যে এদেশকে উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে বর্তমান  সরকার বদ্ধপরিকর। সেই ধারাবাহিকতায় নিরলস কাজ করছেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিষ্ঠাবান সচিব মোঃ জাহাঙ্গীর আলম। সংশ্লিষ্টরা বলছেন তিনি দায়িত্ব গ্রহণ করার পর সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ব্যাপক অগ্রগতি পরিলক্ষিত হয়।রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার কৃতি সন্তান মোঃ জাহাঙ্গীর আলম বিসিএস একাদশ ব্যাচের প্রশাসন ক্যাডারের সদস্য হিসেবে ০১ এপ্রিল ১৯৯৩ সরকারি চাকরিতে যোগদান করেন।দীর্ঘ কর্মময় জীবনে তিনি বিভিন্ন দপ্তরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

মোঃ জাহাঙ্গীর আলম জুলাই ২০১২ হতে নভেম্বর ২০১৬ পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। যুগ্মসচিব হিসেবে পদোন্নতি প্রাপ্তির পর তিনি জননিরাপত্তা বিভাগ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে অতিরিক্ত সচিব হিসাবে পদোন্নতি পেয়ে একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন। গত ২৫ মার্চ ২০২১ তিনি অতিরিক্ত সচিব হিসাবে জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগে যোগদান করেন। অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালনকালে তিনি সুন্দরবন গ্যাসফিল্ডস কোম্পানী ও সিলেট গ্যাস ফিল্ডস কোম্পানী লি: (এসজিসিএল) এর চেয়ারম্যান ও বিভিন্ন কোম্পানীর পরিচালক পদে সফলতার সাথে দায়িত্ব পালন করেন। জনাব মোঃ জাহাঙ্গীর আলম ১৮ মে ২০২২ সচিব পদে পদোন্নতি প্রাপ্ত হয়ে ১৯ মে ২০২২ সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সচিব হিসেবে যোগদান করেন। তিনি সরকারি দায়িত্ব পালনের অংশ হিসাবে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন এবং বাংলাদেশের উন্নয়ন বিশ্ব দরবারে  সর্বস্তরে তুলে ধরেছেন।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved