রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

যশোরে কুকুরের মত মুখ নিয়ে গরুর বাছুরের জন্ম

অবিশ্বাস্য হলেও সত্য যে গরুর বাছুরের কুকুরের মত মুখ নিয়ে জম্ম হয়েছে। যশোর সদর উপজেলার চুড়ামনকাটি ইউনিয়নের খিতিবদিয়া গ্রামে।ঘটনাটি জানাজানি হলে বাছুরটিকে এক নজর দেখতে ভিড় জমায় এলাকার শত শত মানুষ।জম্মের দুইদিন পর বাছুরটি মারা যায় বলে গরুর মালিক জানান।এদিকে এমন বাছুরের জম্ম দেওয়ার ঘটনায় গরুর মালিক ভয়ে গরুটি বিত্রিু করে দিয়েছে।

গরুর মালিক রহিমা বেগম জানান,তার গাভীটি গর্ভবতী হওয়ার পরও বাচ্চা হওয়ার নির্ধারিত সময় পার হয়ে গেলেও বাছুর হয়না।এমন অবস্থায় তিনি স্থানীয় এক পশু চিকিৎসকের পরার্মশে যশোর শহর থেকে একজন পশু চিকিৎসক নিয়ে বাচ্চা হওয়ার জন্য চিকিৎসা শুরু করেন।পরে অনেক চেষ্টার পর চিকিৎসকরা বাচ্চা ডেলিভারি করাতে স্বার্থক হন।বাচ্চাটি ডেলিভারির পর গরুর মালিকসহ চিকিৎসকরা হতবাক হন।বাছুরটি পিছনের দিক পুরো গরুর আকৃতি হলেও মুখমন্ডটি কুকুরের মত।যা এলাকায় জানাজানি হলে ভিড় জমায় বাছুরটি এক নজর দেখতে।

চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের সরকারী এ আই টেনিশিয়ান (পশু চিকিৎসক) মাজেদুল ইসলাম জানান,বিষয়টি তিনি লোকমুখে শুনেছেন তার আগেই বাছুরটি মারা গেছে। তিনি বলেন,বিজ্ঞানের ভাষা এটাকে প্রতিবন্ধী বাচ্চা বলা হয়।এমন হতেই পারে।এক্ষেত্রে ভয়ে গাভী বিত্রিু করার প্রয়োজন হয়না।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved