সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

ময়মনসিংহে বিশ্ব ডাক দিবস উপলক্ষে  আলোচনা সভা ও নতুন কার্যক্রমের উদ্বোধন

বিশ্ব ডাক দিবস উপলক্ষে ময়মনসিংহ ডাকবিভাগের “দিনের চিঠি দিনেই বিলি” নতুন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রবিবার (৯ অক্টোবর) সকালে নগরীর প্রধান ডাকঘরে এ কার্যক্রমের উদ্বোধন করেন ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (হিসাব ও সংস্থাপন) মোঃ রিয়াজুল ইসলাম। দিবসটি উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। ময়মনসিংহ বিভাগের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল সঞ্জিত চন্দ্র পন্ডিতের সভাপতিত্বে ও ডাকঘর অফিসের পিও (প্রশাসন) মোঃ মুজাহিদ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (হিসাব ও সংস্থাপন) মোঃ রিয়াজুল ইসলাম বলেন, ডাকবিভাগ আর আগের মতো নেই।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাকবিভাগকে আধুনিকায়ন করতে যুগান্তকারী সব পদক্ষেপ গ্রহণ করেছেন। তারমধ্যে “দিনের চিঠি, দিনেই বিলি” কার্যক্রম আর একটি যুগান্তকারী পদক্ষেপ। আমরা চেষ্টা করছি ডাকবিভাগকে আরও ডিজিটাল করে তুলতে, যাতে করে সেবাগ্রহীতার খুব সহজেই তাদের কাঙ্ক্ষিত সেবা পেতে পারে।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিংহ প্রধান ডাকঘরের পোস্টমাস্টার আব্দুর রাজ্জাক ও ডেপুটি পোস্টমাস্টার মোঃ মোজহারুল ইসলাম প্রমুখ। সভাপতির বক্তব্যে ডেপুটি পোস্টমাস্টার জেনারেল সঞ্জিত চন্দ্র পন্ডিত বলেন, ময়মনসিংহ ডাক বিভাগের অবকাঠামোগত উন্নয়ন, প্রধান ডাকঘরে হেল্পডেক্স স্থাপন, কম্পিউটার ল্যাব স্থাপন, সার্ভিস উন্নয়নে গণশুনানির আয়োজন, গ্রামাঞ্চলে উদ্যোক্তাদের মাধ্যমে তথ্য প্রযুক্তির জ্ঞান সম্প্রসারণের জন্য ছাত্র- ছাত্রীদের প্রশিক্ষণ প্রদান পদ্ধতি স্বয়ংক্রিয়করণসহ নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
কর্মসূচির সফল বাস্তবায়নে সেবা প্রত্যাশীগণ তাদের কাঙ্ক্ষিত সেবা সহজে পাচ্ছেন। উপরন্তু আজ থেকে ময়মনসিংহ শহর অঞ্চলে “দিনের চিঠি দিনে বিলি” কর্মসূ‌চি বাস্তবায়নের ফলে শহরবাসী দিনে পোস্টকৃত চিঠি দিনেই ডেলিভারি পেয়ে যাবেন। ময়মনসিংহ ডাক সেবা উন্নয়নের পালে এই ইতিবাচক পরিবর্তনে ময়মনসিংহ ডাক বিভাগের সকল কর্মচারীগণ প্রাণান্তকর চেষ্টা করে যাচ্ছেন। ডাক সেবার এই প্রযুক্তিগত উন্নয়নে সেবার মান বহুলাংশে বৃদ্ধি পাবে।
এছাড়াও অন‍্যান‍্যদের মাঝে বক্তব্য রাখেন, সাব পোস্ট মাস্টার (নৈশ) আব্দুর রশিদ, সাব পোস্ট মাস্টার জসিম উদ্দিন, পোস্ট অফিস পরিদর্শক শফিকুল আলম খান, পোস্ট অফিস পরিদর্শক (প্রশাসন) সিরাজুল ইসলাম, সেবা গ্রহীতা সাংবাদিক নজরুল ইসলাম সহ প্রমুখ।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved