রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

শুভ জন্মদিন লিটন দাস

দারুণ এক ইনিংসে জন্মদিনটা স্মরণীয় করে রাখলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টপঅর্ডার ব্যাটার লিটন কুমার দাস। ‘বাংলাওয়াশ’ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন এই তারকা। নিজের ২৮তম জন্মদিনে ৪২ বলে ৬৯ রানের দৃষ্টিনন্দন ইনিংস খেলেন তিনি। টি-টোয়েন্টি ক্যারিয়ারে এটাই তার সর্বোচ্চ রানের ইনিংস।

অমিত প্রতিভাধর এই ব্যাটার ঘরোয়া লিগে রানের ফুলঝুরি ছুটিয়ে জাতীয় দলে জায়গা করে নিলেও কিছুতেই পারছিলেন না প্রতিভার প্রমাণ রাখতে। মাঝে মাঝে দারুণ সব ইনিংস উপহার দিলেও ধারাবাহিক পারফর্ম করতে পারছিলেন না। তবে আর দশজনের মতো হারিয়ে যেতে আসেননি লিটন। পরিশ্রমে টেকনিক আরও পরিশীলিত করেছেন। নিজেকে পরিণত করেছেন সময়ের অন্যতম সেরা ব্যাটারে।

ত্রিদেশীয় সিরিজ খেলতে নিউজিল্যান্ডে থাকা জন্মদিনটা কি দুর্দান্তভাবেই না কাটাচ্ছেন লিটন। সিরিজে পাকিস্তানের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচটা খেলতে নেমে দারুণ অর্ধশতক হাঁকিয়েছেন তিনি। সৌম্য সরকারের বিদায়ের পর নেমে নেমে শুরু থেকেই উইকেটের চারপাশে স্ট্রোকের ফুলঝুরি ছোটাতে থাকেন। বলকে বেদম পেটাতে যেন অরুচি লিটনের। তাই ভরসা নিখুঁত টাইমিংয়ের ওপর। আজও দেখা মিলল দারুণ টাইমিংয়ে খেলা চোখের জন্য আরামদায়ক সব শট। ৪২ বলে খেলা ৬৯ রানের ইনিংসটিতে ৬টি চারের পাশাপাশি মেরেছেন ২টি ছক্কা। ছক্কা দুটিতে ছিল না পেশিশক্তির আস্ফালন। মোহাম্মদ ওয়াসিমের বলে অন সাইডে ফ্লিক করে মারা ছয়টা তো চোখে লেগে থাকার মতো।

শেষ পর্যন্ত অবশ্য নিজের উইকেটটা মিস টাইমিংয়েই উপহার দিয়েছেন লিটন। মোহাম্মদ নেওয়াজের বলে স্লগ শট খেলতে গিয়ে ধরা পড়েন অনসাইডে।

আন্তর্জাতিক ক্রিকেটে লিটনের অভিষেক ২০১৫ সালের ১০ জুন ভারতের বিপক্ষে। ফতুল্লায় অভিষেক ম্যাচেই ৪৫ বলে ৪৪ রানের চোখ জুড়ানো ইনিংসে নিজের প্রতিভার প্রমাণ রাখেন।

৩৫ টেস্টের ক্যারিয়ারে ৩৫.৭৯ গড়ে এখন পর্যন্ত লিটনের সংগ্রহ ২১১২ রান। ৩টি শতকের পাশাপাশি করেছেন ১৪টি অর্ধশতক। ৫৭টি ওয়ানডে ম্যাচে ৩৫.২৮ গড়ে ৫ শতক ও ৭টি অর্ধশতকে করেছেন ১৮৩৫ রান।  খেলেছেন ৬০টি টি-টোয়েন্টিও।  ১২৬ স্ট্রাইকরেটে ৭টি অর্ধশতকে করেছেন ১২৬১ রান।

১৯৯৪ সালের ১৩ অক্টোবর দিনাজপুরে জন্মগ্রহণ করেন লিটন কুমার দাস। টাইগার ক্রিকেটের এই তারকাকে জন্মদিনের শুভেচ্ছা।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved