রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

বিশ্ব দৃষ্টি দিবসে ভালোবাসুন আপনার চোখকে

বিশ্বব্যাপী চোখের যত্নের পাশাপাশি চোখের গুরুত্বের ওপর গণসচেতনতা তৈরিই হলো বিশ্ব দৃষ্টি দিবসের মূল লক্ষ্য। এ ছাড়া দিবসটি সবার জন্য এমন একটি মঞ্চ তৈরি করে যেখানে সরকার, প্রতিষ্ঠান এবং ব্যক্তি একযোগে চক্ষুসেবা গড়ে তুলতে ভূমিকা পালন করে।

বিশ্ব দৃষ্টি দিবসের এবারের প্রতিপাদ্য হলো ‘লাভ ইউর আই’ বা ‘ভালোবাসুন আপনার চোখকে’। সমগ্র বিশ্বের সঙ্গে পরিচয় করিয়ে দেয়া ছোট্ট এই চোখের প্রতি অবহেলা নয়। বরং ব্যস্তজীবনে একেও একটু সময় দিন, যত্ন নিন।

চোখের যত্নের প্রয়োজনীয়তা ও অন্যান্য দৃষ্টি সম্পর্কিত সমস্যাগুলোর ওপর সচেতনতা বৃদ্ধির জন্য সর্বপ্রথম ১৯৯৯ সালে এই দিবসটি চালু করা হয়েছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহায়তায় এই দিবসটি চালু হয়েছিল ১৮ ফেব্রুয়ারি। এরপর ২০০০ সালে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের মাধ্যমে বিশ্ব দৃষ্টি দিবস উদ্‌যাপন শুরু হয় ।

পৃথিবীর সবচেয়ে মহামূল্যবান আর স্পর্শকাতর অঙ্গও কিন্তু আপনার দুটি চোখ। জীবনে চলার পথে প্রতিটি মুহূর্তের সাক্ষী আর রঙিন এই পৃথিবীর সৌন্দর্য উপভোগ করার একমাত্র হাতিয়ার চোখের গুরুত্ব তাই ভাষায় প্রকাশ করা সত্যি অসম্ভব।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved