রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

গাইবান্ধা-৫ আস‌নের উপনির্বাচনের ভোটগ্রহণ বন্ধ করা কতটা যৌক্তিক; ওবায়দুল কাদের

ঢাকায় ব‌সে সি‌সি‌টি‌ভি ফু‌টেজ দে‌খে গাইবান্ধা-৫ আস‌নের উপনির্বাচনের ভোটগ্রহণ বন্ধ করা কতটা যৌক্তিক হয়েছে, তা ভেবে দেখতে নির্বাচন কমিশনকে (ই‌সি) অনুরোধ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তি‌নি ব‌লে‌ন, প্রিসাইডিং অফিসারদের ভাষ্যমতে, ঢাকা থেকে ৫১টি কেন্দ্র বন্ধ করা হয়েছে। তা ই‌সি করতে পারেন। কিন্তু সাংবাদিকদের নিয়ে ঢাকায় বসে গোপন বুথের যে ছবি ধরা পড়েছে, তার ভিত্তিতে বন্ধ করা কতটা যৌক্তিক? কতটা বাস্তবসম্মত? কতটা আইনসম্মত? ইসিকে তা ভে‌বে দেখার অনু‌রোধ কর‌ছি।

বৃহস্পতিবার রাজধানীর বসিলা তিন রাস্তার মো‌ড়ে ঢাকা নগর পরিবহনের দু‌টি রু‌টে বাস সেবার উদ্বোধন অনুষ্ঠান শে‌ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক প‌রিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের এসব কথা বলেন।

গত ব‌ুধবার গাইবান্ধা-৫ আস‌নের উপনির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কিন্ত‌ ভো‌টের গোপন ক‌ক্ষে ব‌হিরাগত‌দের প্রবে‌শ করতে দেখে ইসি নির্বাচন বন্ধ ক‌রে দেয়।

ন‌জির‌বিহীন এ সিদ্ধা‌ন্তের প্রতি‌ক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুলতে চাই না। তবে অতীতে কখনো এরকম নজিরবিহীন কিছু ঘটেছে বলে জানা নেই। কী কারণে ভোটগ্রহণ বন্ধ করা হলো, তা  স্পষ্ট নয়। প্রিসাইডিং অফিসাররা সহকারী রিটার্নিং কর্মকর্তার নির্দেশে ১৪৫‌টি কে‌ন্দ্রের ৫১টির ভোট বন্ধ করেছেন। বা‌কি কেন্দ্রের প্রিসাইডিং অফিসাররা সবাই একবাক্যে বলেছে ভোট সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। কোনো ধরনের বিশৃঙ্খলা হয়নি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, গাইবান্ধার উপনির্বাচন নিয়ে বে‌শি কথা বল‌তে চান না। জাতীয় নির্বাচনের আরও ১২/১৩ মাস বাকি। আওয়ামী লীগ‌কে ঠাণ্ডা মাথায় দেশ চালাতে হবে। বিরোধীদল ক্ষুব্ধ হতে পারে। কিন্তু আওয়ামী লীগের ক্ষুব্ধ হলে চলবে না।

ক্ষমতায় কারা থাকবে রাজপথে বিষয়টি ফয়সালা করতে বিএনপি মহাসচিবকে দিন-তারিখ নির্ধারণ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, তারেক রহমান‌কে দেশে ফিরিয়ে আনার দাবি মামা বাড়ির আবদার ছাড়া কিছুই নয়।

বাস র‌্যা‌পিড ট্রান‌জিট (বিআরটি) প্রকল্প গাজীপুর ডুবিয়েছে মন্তব‌্য করে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, বিশ্বব্যাংকের পরাম‌র্শে এমন প্রকল্প আর নয়।

নগর প‌রিবহ‌নের বাস সেবার উ‌দ্বোধন অনুষ্ঠা‌নে সভাপ‌তির বক্ত‌ব্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব‌্যা‌রিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, অনুমতি ছাড়া কোনো বাস ঢাকায় চলতে পারবে না। নগর পরিবহনে কোনো পুরাতন বাস থাকবে না। নতুন রুটের জন্য ৫০টি বাস নামানো হয়েছে।

অনুষ্ঠা‌নে আরও উপস্থিত ছিলেন উত্তর সিটি করপোরেশন মেয়র আতিকুল ইসলাম, সড়ক প‌রিবহন সচিব এ‌বিএম আ‌মিন উল্লাহ নুরী এবং ডি‌টি‌সিএর নির্বাহী প‌রিচালক সা‌বিহা পারভীন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved