সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:০০ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
টঙ্গীতে সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ এর ওরিয়েন্টেশন ও  নবীনবরণ অনুষ্ঠিত ঢাকার ধামরাইয়ে আমছিমুর গ্রামে মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি শেরপুরে মঞ্চস্থ হলো নাটক ‘একাত্তরের বীরকন্যা’ জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যক্ত ৩টি শুটারগান উদ্ধার করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ

নীল নকশার পাতানো নির্বাচন এদেশের মাটিতে আর হতে দেয়া হবে না… মোহাম্মদ শাহজাহান

মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকেলে নোয়াখালী জজ কোর্টে দলীয় নেতাকর্মীদের জামিন নিতে এসে বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান সাংবাদিকদের সাথে কথা বলেন। জেলা ও দায়রা জজ নিলুফার আদালতে বিএনপির শত শত নেতাকর্মী নিয়ে আদালত প্রাঙ্গণে হাজির হন এ নেতা।

মোহাম্মদ শাহজাহান বলেন, এখন মামলা করার জন্য কোনো ঘটনা লাগে না আর আসামি হওয়ার জন্য বিএনপিও করা লাগে না। আওয়ামী লীগ না করলেই যে কোনো সাধারণ নাগরিককেও মিথ্যা মামলায় আসামি করা হচ্ছে। ১৮ই অক্টোবর(মঙ্গলবার) আমাদের দুই উপজেলার ছয়টি মামলায় ৭৯৫ জনের জামিন দিয়েছেন আদালত। এতে আমরা মনে করি, আজ আমরা কিছুটা হলেও ন্যায় বিচার পেয়েছি। সামনের দিনগুলোতেও আমরা এভাবে ন্যায় বিচার পাব বলে আশা রাখি।

তিনি বলেন, বর্তমানে নীল নকশার পাতানো নির্বাচনে বিএনপি যাবে না, এ নির্বাচন হতেও দেওয়া হবে না। সরকার পতনের পর নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠন করেই বিএনপিসহ সমমনা দলগুলো নির্বাচনে যাবে।

আন্দোলন সম্পর্কে তিনি বলেন, বিএনপি যুগপৎ আন্দোলনের দিকে যাচ্ছে। এতে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের বিরোধীতাকারী যে কেউ বিএনপির সঙ্গে ঐক্যবদ্ধ হতে পারে। নির্বাচন নয়, আমাদের একমাত্র লক্ষ্য এ সরকারের পতন ঘটানো।

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ‘বাধ্যতামূলক’ অবসরপ্রাপ্ত সচিব মো. মকবুল হোসেনের প্রসঙ্গ টেনে মো. শাহজাহান বলেন, ‘সরকার চায় এখন বাধ্যতামূলকভাবে সবাই আওয়ামী লীগ করতে হবে। তা না হলে ওই সচিবের মতো সবাইকে চাকরি হারাতে হবে। এটি কোনো গণতান্ত্রিক দেশের কাঠামো হতে পারে না।’

এ সময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মফিজুর রহমান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান নোয়াখালী শহর বিএনপির সভাপতি আবু নাসেরসহ মামলায় আসামি হওয়া বিভিন্ন উপজেলার বিএনপির ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved