সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

জয়ের জন্য অস্ট্রেলিয়ার প্রয়োজন ১৫৮ রান

আজ চলছে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ম্যাচ, প্রতিপক্ষ গত মাসে এশিয়া কাপের শিরোপা জয়ী দল শ্রীলংকা। এই ম্যাচটি অজিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই ম্যাচে জিততে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরের সেমিফাইনালে ওঠা কঠিন হয়ে যাবে অ্যারন ফিঞ্চ-ডেভিড ওয়ার্নারদের।

অন্যদিকে শ্রীলংকা বাছাই পর্বের বাধা ডিঙিয়ে সুপার টুয়েলভে উঠে নিজেদের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারায়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পার্থে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় সাবেক চ্যাম্পিয়ন শ্রীলংকা। ইনিংসের দ্বিতীয় ওভারে ওপেনার কুশল মেন্ডিসের উইকেট হারানো দলটিকে খেলায় ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করে যান পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভা।  দ্বিতীয় উইকেটে তারা ৫৮ বলে ৬৯ রানের জুটি গড়েন।

এরপর মাত্র ৩৬ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে লংকানরা। ২৩ বলে ২৬ রান করেন ক্যাচ তুলে দিয় ফেরেন ধনঞ্জয়া ডি সিলভা। নিজের ভুলে রানআউট হয়ে ফেরেন তরুণ ওপেনার নিশাঙ্কা। তিনি ৪৫ বলে ৪০ রান করেন।

ডি সিলভা এবং নিশাঙ্কা আউট হওয়ার পর ভানুকা রাজাপক্ষে, অধিনায়ক দাসুন শানাকা আর ওয়ানেন্দু হাসারাঙ্গা ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি।  তারা যথাক্রমে ৭, ৩ ও ১ রান করে আউট হন।

দুই উইকেট পতনের পর ১১.৩ ওভারে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলেন চারিথ আসালঙ্কা। তার ২৫ বলের গড়া ৩৮ রানের ইনিংসে ভর করে শেষপর্যন্ত ৬ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় শ্রীলংকা। অস্ট্রেলিয়ার জয়ে ফিরতে প্রয়োজন ১৫৮ রান।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved