সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:০৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ছাতকে ৩ দিন ধরে নিখোঁজ রয়েছে  মাদ্রাসা ছাত্র সায়েজ আমিন  টঙ্গীতে সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ এর ওরিয়েন্টেশন ও  নবীনবরণ অনুষ্ঠিত ঢাকার ধামরাইয়ে আমছিমুর গ্রামে মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি শেরপুরে মঞ্চস্থ হলো নাটক ‘একাত্তরের বীরকন্যা’ জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যক্ত ৩টি শুটারগান উদ্ধার করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী

উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় বাধা সৃষ্টির অভিযোগ আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে

খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে তিন প্রতিদ্বন্দ্বী।

কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামীলীগ প্রার্থীর বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মারপিট সহ প্রচারণায় বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। বুধবার খোকসা উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টির বিষয় নিয়ে ভোটাররা ভোটকেন্দ্রে নিরাপদে ভোট প্রদান নিয়ে আশংকা প্রকাশ করেন।

ঘোড়া মার্কা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী খোকন জানান, ২ নভেম্বর খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১৮ অক্টোবর নির্বাচনী প্রচারণার শুরু থেকেই আওয়ামীলীগের প্রার্থী বাবুল আক্তারের লোকজন তার কর্মীদের মারপিট, পোষ্টার ছেঁড়া ও প্রচারণার মাইক ভাংচুর করছে। বিশেষ করে বেতবাড়িয়া ইউনিয়ন ও জয়ন্তীহাজরা ইউনিয়নে তার কর্মীদের ঢুকতে দেয়া হচ্ছেনা। এ বিষয়ে তিনি কুষ্টিয়া পুলিশ সুপার, খোকসা থানা এবং জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার নিকট অভিযোগ দিয়েছেন। তিনি বলেন প্রতিদিনই নির্বাচনী প্রচারণায় বাধার সম্মুখিন হচ্ছেন। নির্বাচনের দিন বেতবাড়িয়া ও জয়ন্তীহাজরা ইউনিয়নের ভোটকেন্দ্র গুলো থাকবে অরক্ষিত। তিনি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য কুষ্টিয়া জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।

অভিযোগের বিষয়ে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বাবুল আক্তার বলেন, এসব অভিযোগ ভিত্তিহীন।
নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ষড়যন্ত্র করছে প্রতিপক্ষ।

খোকসা থানার ওসি সৈয়দ আশিকুর রহমান জানান, নির্বাচনী প্রচারণায় বিভিন্নভানে বাধা সৃষ্টি করা হচ্ছে এমন অভিযোগ মৌখিক ভাবে ঘোড়া মার্কা প্রতীকের মোতাহার হোসেন খোকন দিয়েছেন। তাকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রশিদুল আলম জানান, খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনে নৌকা প্রতীকের বাবুল আক্তার, ঘোড়া প্রতীকের মোতাহার হোসেন খোকন ও আনারস প্রতীক নিয়ে শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। খোকসা উপজেলা পরিষদ উপনির্বাচনে এক লক্ষ নয় হাজার নয় শত সাতচল্লিশ ভোট ৫০ টি কেন্দ্রে ২৭৯ টি বুথের মাধ্যমে ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। প্রতিটি নির্বাচনেই কিছু জটিলতা সৃষ্টি হয়। তবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন পরিচালনার জন্য কঠোর ভুমিকা গ্রহণ করা হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved