মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ধামরাই পৌরসভার পূর্ব কায়েতপাড়া শাইলাটেকি ভদ্রাকালী মন্দির প্রাঙ্গণে নামযজ্ঞ ও অষ্টকালীন লীলাকীর্তন উৎসব উদযাপন  হজরত খানবাহাদুর আহছানউল্লাহ্ (রঃ) এর ওরছ শরীফ আগামী ৯,১০ ও ১১ ফেব্রুয়ারি ময়মনসিংহে রেজিষ্ট্রেশন বিহীন মোটরসাইকেল ও হেলমেট বিহীন চালকদের বিরুদ্ধে অভিযান  বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা

নওগাঁর মান্দায় ধসে পড়েছে ২টি ব্রিজের ছাদ ঝুঁকি নিয়ে চলছে যানবাহন

নওগাঁর মান্দায় পৃথক স্থানে ২টি ব্রিজের আংশিক ধসে পড়ায় ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন, সংস্কারের উদ্যোগ নেই মাসের পর মাস। মৈনম ইউপির নওগাঁ রাজশাহী মহাসড়কের পার্শ্বে জেলেঘাটি নামক স্থানে মৈনমগামী এলজিইডির পাকা রাস্তায় নির্মিত পুরনো একটি ব্রিজ ও কাঁশোপাড়া ইউপির তুলসীরামপুর অর্জুনের মোড়ে একটি জনগুরুত্বপূর্ণ এই ২টি ব্রীজের মাঝখানে (ছাদ) ধসে পড়ে অন্তত ৬/৭ মাস ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সতিহাট আর এন্ড এইচ-ভদ্রসেনা শিয়ালডাঙ্গী হয়ে মৈনম-গামী এই সড়কের শুরুতেই রয়েছে একটি ছোট ব্রিজ ও কাঁশোপাড়া ইউপির তুলসী রামপুর অর্জুনের মোড়ে একটি ব্রিজ মাঝখানে ছাদ ধসে পড়েছে। এই ব্রিজের উপর দিয়ে চলাচল করছে অন্তত ৪টি ইউনিয়নের কয়েক হাজার মানুষ। সেই সাথে ঝুঁকি নিয়ে চলছে ভ্যান, অটোরিকশা, সিএনজি, ভটভটিসহ ছোট-বড় যানবাহন এতে যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

স্থানীয় ভদ্রসেনা গ্রামের আব্দুল মান্নান ও মোকাবর হোসেন মন্ডল বলেন দীর্ঘ ছয় সাত মাস ধরে ব্রিজের মাঝখানে ধসে পড়ে আছে, বাসাবাড়ির প্রয়োজনীয় ভারী কোনো জিনিস পত্র ভাঙা ব্রিজের উপর দিয়ে বহন করতে পারি না অনেক সমস্যায় আছি আমারা এখন পর্যন্ত কেউ খোঁজখবর নেয়নি।

তুলসী রামপুর গ্রামের মোস্তফা জামান, ও শ্রী দীনেশ চন্দ্র মন্ডল বলেন এ রাস্তা দিয়ে অন্তত ২/৩ টি ইউনিয়নের লোকজন চলাচল করে। বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে, ছাত্র-ছাত্রীরা আসা-যাওয়া করে, আমরা কৃষক মানুষ ধান, গম, ভুট্টা ,সরিষা, কোন কিছুই গাড়িতে করে মাঠে থেকে নিয়ে আসতে পারছিনা এই ব্রিজ ভাঙ্গার কারণে। জনগুরুত্বপূর্ণ রাস্তার ব্রিজ দুটি দ্রুত সংস্কারের দাবি জানান স্থানীয়রা।

এ বিষয়ে মান্দা উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞ্জা বলেন, আমি আপনাদের মাধ্যমে বিষয়টি জেনেছি। স্থানীয়ভাবে চেয়ারম্যান বরাবর একটি আবেদন জানালে দ্রুত ব্রিজটি সংস্কারের ব্যবস্থা করা হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved