রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

 ৯ বছর পর রংপুরে বিএনপির বড় সমাবেশ

রাতেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে বিএনপির সমাবেশস্থল রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। আজ শনিবার সকাল থেকে ছোট ছোট মিছিল নিয়ে রংপুর বিভাগের ৮ জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা সভাস্থলে আসছেন। ৯ বছর পর রংপুরে বিএনপির বড় সমাবেশ হতে যাচ্ছে। এর আগে ২০১৩ সালে খালেদা জিয়ার উপস্থিতিতে বড় সমাবেশ করেছিল দলটি।

আজ শনিবার দুপুর ২টায় রংপুরের ঐতিহাসিক কালেক্টরেট ঈদগাহ মাঠে এ গণসমাবেশ শুরু হবে। শুক্রবার ভোর ৬টা থেকে রংপুর বিভাগে ৩৬ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হলেও নানা কৌশলে ছোট ছোট যানবাহনে করে দলে দলে বিএনপির নেতা-কর্মী রংপুরে এসে পৌঁছেছেন। বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা কালেক্টরেট ঈদগাহ মাঠে পলিথিন বিছিয়ে রাত কাটান।

এরইমধ্যে বিএনপি নেতাকর্মীদের পদচারণায় গণসমাবেশের মাঠ ও আশপাশের রাস্তায় বিরাজ করছে উৎসবের আমেজ। চলছে গান-বাজনা। পুরুষের পাশাপাশি নারীরা এসেছেন। তাদের স্লোগানে স্লোগানে মুখরিত মাঠ। গণসমাবেশের জন্য প্রস্তুত করা হয়েছে সভামঞ্চ। লাগানো হয়েছে ১৩০টি মাইক। সমাবেশের মাঠ ছাড়াও রংপুর নগরজুড়ে সড়কের দুই পাশে সাঁটানো হয়েছে ব্যানার, পোস্টার ও ফেস্টুন। নগরীর প্রবেশ পথে তৈরি করা হয়েছে তোরণ।

রংপুর বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক আব্দুল খালেক বলেন, রাতেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। আজও দলে দলে নেতাকর্মীরা। ৯ বছর পর রংপুরে এতো বড় সমাবেশ হতে যাচ্ছে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সমাবেশে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকুসহ বিএনপির কেন্দ্রীয় নেতারা গণসমাবেশে অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved