সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

বেড়েছে মুরগি-পাঙ্গাস, চালের দাম ও সবজির দাম

দুই সপ্তাহ আগেও বাজারে খোলা চিনি কেজিপ্রতি বিক্রি হয় ৯০ টাকায়। কিছু দিনের ব্যবধানে দাম বেড়ে খোলা চিনি বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকা কেজি।

ব্রয়লার ও সোনালি মুরগির দাম কেজিতে ৩০ থেকে ৩৫ টাকা বেড়েছে। মান্নান নগর বাজারের ব্যবসায়ী মো. মহাসিন ও দরদ হোসেন বলেন, আজ ব্রয়লার মুরগি ১৭০-১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। সোনালি মুরগি ৩১৫ থেকে ৩২০ টাকা। ওপর দিকে পাঙ্গাস ব‍্যবসিক মোঃ আলাল,শাহিন,ও মান্নান বলেন আজ আমরা পাঙ্গাস বিক্রি করছি ১৫০ থেকে ১৬০ টাকা কেজি।

সপ্তাহের ব্যবধানে বাজারে প্রতিটি সবজির দাম কেজিতে ৫-১৫ টাকা বেড়েছে। কালো বেগুন (গোল) ৫০ থেকে ৬০ টাকা, সাদা বেগুন (গোল)৪০ থেকে ৫০ টাকা, লম্বা বেগুন ৫০ থেকে ৬০ টাকা, শসা ৫০ থেকে ৬০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, ঝিঙা ৪০ থেকে ৫০ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, সাদা মুলা ৫০ থেকে ৫৫ টাকা, পটল, ঢেঁড়স ও চিচিঙ্গা ৫৫ থেকে ৬৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। ছোট ফুলকপি ও বাঁধাকপি প্রতিটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকা করে। শিম ৯০ থেক ১০০ টাকা, কাঁচা পেঁপে ৩০ থেকে ৪০ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে। চালকুমড়া প্রতিটি ৩০ থেকে ৪০ টাকা, লাউ আকার ভেদে প্রতিটা ৫০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়া কেজি ৩০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে।

মান্নান নগর বাজার ঘুরে আসা মোঃ বাংলা হোসেন ও তোফায়েলর সাথে কথা বলে জানা যায়, বাজারে সব পণ্যের দাম বেশি। ব্রয়লার মুরগির দাম বেড়েছে। সরকারের উচিত অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া।

এদি চালের দোকানে চাল বিক্রি হচ্ছে ৫০ কেজির ব্রি-২৯ বস্তা প্রতি বিক্রি হয় ২৭৫০-৩০০০ টাকায়, চিকন চাল (মিনিকেট) বস্তা বিক্রি হচ্ছে ৩৫০০ থেকে ৩৭৫০ টাকায় এবং নাজিরশাইল বস্তা বিক্রি হয় ৩৬০০-৪০০০ টাকায়। অপর দিকে আটার দাম হয়েছে ৫২ থেকে ৫৪ টাকা কেজি।

মান্নান নগর বাজারের দোকানদার মহসিন বলেন, গত সপ্তাহে পাইকারি বাজারে সব ধরনের চালের দাম বস্তাপ্রতি ১০০ টাকা কমেছে। এ সপ্তাহে আগের দামে চাল বিক্রি করতেছি। মোটা চাল ব্রি-২৯ ৫৫-৬০ টাকা কেজি, মিনিকেট ৭৩-৭৫ টাকা কেজি ও নাজিরশাইল ৭৮-৮২ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। মান্নান নগর বাজারের বাজার করতে আসা মোঃ নুরইসলামকে জিঙ্গাসা করলে তিনি জানান বাংলাদেশের মধ‍্যে সব চেয়ে নিত্য পন‍্যের দাম বেশি ধরে মান্নান নগর বাজারের বিক্রেতারা এদের বিরুদ্ধে প্রশাসনিক ব‍্যবস্থা নেওয়া দরকার।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved