রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্স ৫০ শয‍্যায় উন্নীতকরণের অনুমোদন

লক্ষ্মীপুরের রামগঞ্জে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের শয্যাসংখ্যা বাড়িয়ে ৫০ শয্যায় উন্নীতকরণে চিঠি দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। এর ফলে এ হাসপাতালের শয্যা সংখ্যা বাড়বে আরও ১৯টি।
গত বুধবার মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সরকারি স্বাস্থ্য ব্যবস্থাপনা-১ শাখার উপসচিব মোহাম্মদ রোকন উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়। একই সঙ্গে ৫০ শয্যায় উন্নীতকরণ ও বর্ধিত শয্যায় সেবা চালুকরণে অর্থ বিভাগের সম্মতি প্রদান করে সংশ্লিষ্ট সিভিল সার্জনকে চিঠি পাঠিয়েছে।
এ তথ্য নিশ্চিত করে লক্ষ্মীপুর-১ আসনের সংসদ সদস্য ড. আনোয়ার হোসেন খান বলেন, রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সটি ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিত করে কার্যক্রম চালুকরণের অনুমোদন দেয়া হয়েছে। রামগঞ্জবাসীর জন্য এটি অনেক বড় পাওয়া। শয্যা সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এখন সে অনুপাতে হাসপাতালের বাজেট-বরাদ্দ, জনবল সবই বাড়বে। এতে চিকিৎসা সেবার পরিসরও বাড়বে বলে আশাবাদ ব‍্যক্ত করেন তিনি।
উল্লেখ্য, বেশ কয়েক বছর ধরে চিকিৎসা সেবা সংকটে দূর্ভোগ পোহাচ্ছিল রামগঞ্জ উপজেলার প্রায় ৫ লক্ষাধিক মানুষ। এলাকাবাসীর দীর্ঘদিনের চাহিদার প্রেক্ষিতে লক্ষ্মীপুর-১ আসনের সাংসদ ড. আনোয়ার হোসেন খান এর একান্ত প্রচেষ্টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নিত করে কার্যক্রম চালুকরণ এর অনুমোদন পেয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এই প্রাপ্তিতে অনেকটা স্বস্তি ফিরে এসেছে রামগঞ্জবাসীর মধ‍্যে।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved