রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।

মাধবপুের চিকিৎসক সংকটের মধ্যে আরও ৪ চিকিৎসকের বদলি

দীর্ঘদিন ধরেই চলছে মাধবপুর উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সে তীব্র চিকিৎসক সংকট। এরই মধ্যে হাসপাতাল থেকে আরো ৪ জন চিকিৎসককে বদলি করা হয়েছে।। ফলে চিকিৎসক সংকট প্রকট আকার ধারণ করেছে। ভেঙ্গে পড়েছে স্বাস্থ্যসেবার মান। এ যেন মরার উপর খাড়ার ঘা। এদিকে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্স এ রুগীরা এসে পর্যাপ্ত চিকিৎসা সেবা হতে বঞ্চিত হচ্ছে। এছাড়া হঠাৎ করে একই সাথে ৪ জন চিকিৎসক বদলি হওয়াটা জনমনে নাড়া পড়েছে। এদিকে গ্রামের তৃণমূল মানুষের স্বাস্থ্য সেবানিশ্চিত করনের লক্ষ্যে উপজেলার ১১ টি ইউনিয়নে ১১ জন ডাক্তার রেগুলার বসার কথা থাকলেও দু একটি ইউনিয়ন ছাড়া বাকিগুলো প্রায় শূন্য। বিভিন্ন ইউনিয়নে স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য উপজেলা কমপ্লেক্স হতে একেক দিন একেক জন সহকারী চিকিৎসক আলাদাভাবে পাঠানো হয়ে থাকে। ফলে ইউনিয়নবাসী পর্যাপ্ত চিকিৎসা সেবা হতে বঞ্চিত হচ্ছে।
জানা যায়, মাধবপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৬ জন ডাক্তারের মধ্যে মাত্র ১৬ জন ডাক্তার দিয়ে উপজেলার প্রায় তিন লাখ মানুষের স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। কিন্তু হঠাৎ গত (১৩) নভেম্বর স্বাস্থ্য অধিদপ্তর প্রজ্ঞাপন জারি করে একসাথে ৪ জন চিকিৎসকএকযোগে বদলির আদেশ জারি করা হয়। প্রজ্ঞাপনে ডাঃ রোখন উদ্দিন উজ্জলকে হবিগঞ্জ শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে, ডাঃ বিনতী শর্মা উর্মিলাকে নীলফামারী মেডিকেল কলেজ হাসপাতাল, ডাঃ অদিতি রায়কে শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, এবং ডাঃ ফারওয়া ফারদিন ওমিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বদলি করা হয়।

Please Share This Post in Your Social Media

বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved