সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

আর্জেন্টিনার সামনে এবার মেক্সিকো, ঘুরে দাঁড়াতে পারবেন মেসিরা?

টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল। এবারের আর্জেন্টিনা দলটি হট ফেবারিট হিসেবেই বিশ্বকাপে পা রাখে। ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে এবার লিওনেল মেসির হাত ধরে শিরোপা ছোঁবে আলবিসেলেস্তেরা, এমন স্বপ্ন সমর্থকদের।

সেই স্বপ্নযাত্রার শুরুতেই বড়সড় ধাক্কা। যে ম্যাচটি হেসেখেলে জেতার কথা আর্জেন্টিনার, সেই ম্যাচেই হেরেছে দুর্দান্ত ছন্দে থাকা স্কালোনির দল।

‘সি’ গ্রুপের চার দল একটি করে ম্যাচ খেলে ফেলেছে। আর্জেন্টিনার অবস্থান সবার নিচে। বিশ্বকাপে অঘটনের শিকার হওয়ার পর আর্জেন্টাইনদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন বাকি দুই ম্যাচে একটি হার কিংবা ড্রও বিদায়ঘণ্টা বাজিয়ে দিতে পারে মেসিদের।

এমন কঠিন সমীকরণ মাথায় নিয়েই আজ মেক্সিকো-পরীক্ষায় নামছে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি।

মেক্সিকো নিজেদের প্রথম ম্যাচে গোলশূন্য ড্র করেছে পোল্যান্ডের সঙ্গে। গোলপোস্টের নিচে গুলের্মো ওচোয়ার দুর্দান্ত পারফরম্যান্সে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি লেভানডোভস্কির দল। লেভানডোভস্কির একটি পেনাল্টি ঠেকিয়ে দেন ওচোয়া। আর্জেন্টিনার ভয়ংকর আক্রমণভাগের সামনে ওচোয়াই হতে পারেন বড় বাধা।

মুখোমুখি পরিসংখ্যানে অবশ্য যোজন যোজন এগিয়ে আর্জেন্টিনা। মেক্সিকো তাদের বেশ পরিচিত প্রতিপক্ষ। দুই দল ম্যাচ খেলেছে ৩৫টি। এর মধ্যে আর্জেন্টিনার জয় ১৬টিতেই, ড্র ১৪ ম্যাচ। বাকি ৫ ম্যাচ জিতেছে মেক্সিকো।

এই প্রতিপক্ষের বিপক্ষে বিশ্বকাপে শতভাগ সাফল্য আর্জেন্টিনার। তিনবার দেখা হয়েছে দুই দলের। তিনবারই জিতেছে আর্জেন্টিনা। সর্বশেষ ২০১০ বিশ্বকাপে শেষ ষোলোতে মেক্সিকোকে ৩-১ গোলে হারায় আর্জেন্টাইনরা।

আর দুই দলের সবশেষ দেখা হয়েছিল প্রীতি ম্যাচে। ২০১৯ সালের সেপ্টেম্বরে সে ম্যাচে লতারো মার্টিনেজের হ্যাটট্রিকে মেক্সিকানদের ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল আর্জেন্টিনা।

আজকের ম্যাচে তাই পরিষ্কার ফেবারিট লিওনেল মেসির দল। বিশ্বকাপে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়টা যে খুব দরকার আলবিসেলেস্তেদের!


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved