সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

বিদেশী জাহাজের চোরাই মাল উদ্ধার করলো কোষ্টগার্ড 

মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় কোস্ট গার্ড অভিযান চালিয়ে বাণিজ্যিক জাহাজ থেকে চুরি যাওয়া সকল মালামাল উদ্ধার করেছে কোষ্টগার্ড পশ্চিম জোন।
এর আগে গত মঙ্গলবার (২২ নভেম্বর) ১০ টায় বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের ৩১,৮৬৮.২৮০ মেট্রিক টন ইউরিয়া সার নিয়ে কাতারের রুয়াইস বন্দর থেকে মোংলা বন্দরের বহিঃনোঙ্গর এলাকায় আগমন করে লাইবেরিয়ার পতাকাবাহী বাণিজ্যিক জাহাজ “MV. AS ELENIA”
পরবর্তীতে আনুমানিক ১৫/২০ সদস্যের একটি সংঘবদ্ধ দুষ্কৃতিকারী দল এই জাহাজে উঠে বোসন লকার রুম ভেঙ্গে পেইন্টসহ বিভিন্ন মালামাল চুরি করে। জাহাজটির নিরাপত্তার স্বার্থে বাংলাদেশ কোস্ট গার্ড জাহাজ কামরুজ্জামান এবং তামজীদ বহিঃনোঙ্গর এলাকায় গমন করে এবং গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়।
বৃহস্পতিবার (২৩ নভেম্বর) রাত আনুমানিক ৩:১৫ মিঃ গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড পশ্চিম জোন হতে দুইটি আভিযানিক দল মোংলা উপজেলার কানাইনগর এলাকায় পশুর নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করে বাণিজ্যিক জাহাজ “MV. AS ELENIA” হতে চোরাইকৃত মালামালসহ একটি ০৪ সিলিন্ডার ও একটি ০২ সিলিন্ডার বিশিষ্ট বোট জব্দ করা হয়। এ সময় কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতিকারী দল রাতের অন্ধকারে নৌকা থেকে পানিতে লাফ দিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
আটক বোটসমূহ তল্লাশী করে বিপুল পরিমান পেইন্ট, জাহাজে ব্যবহৃত বিভিন্ন মেশিনারিজসহ চোরাইকৃত সকল মালামাল উদ্ধার করা হয়। এছাড়াও দুষ্কৃতিকারীদের ব্যবহৃত রামদা, চাপাতিসহ বিভিন্ন ধরনের ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে। উদ্ধারকৃত মালামাল বাণিজ্যিক জাহাজে ফেরত দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে এবং দুষ্কৃতিকারীদের সনাক্তকরতঃ আটকের লক্ষ্যে কোস্ট গার্ডের অভিযান অব্যাহত রয়েছে।
আজ (২৪ নভেম্বর) দুপুরে এক প্রেস বিঙ্গপ্তিতে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved