সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

গাজীপুর জেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি পদে জনপ্রিয়তার শীর্ষে এম এ লতিফ

সম্প্রতি ঔষধ ব্যবসায়ীদের নিয়ন্ত্রন সংগঠন বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির(বিসিডিএস) গাজীপুর জেলা শাখার নির্বাচনকে ঘিরে সম্প্রতি ঔষুধ ব্যবসায়ীদের মাঝে উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায় আগামী বছরের প্রথমার্ধে উক্ত নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জোড় সম্ভাবনা রয়েছে।তাই উক্ত নির্বাচনের সময়সীমা যতই ঘনিয়ে আসছে বি সি ডি এস গাজীপুর জেলায় শীর্ষ নেতৃত্ব নির্বাচনের জোড় গুঞ্জন শোনা যাচ্ছে। বি সি ডি এস গাজীপুর জেলা শাখার শীর্ষস্থানীয় পদ সভাপতি পদে মনোনয়নে যাদের নাম আলোচিত হচ্ছে তাদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষ রয়েছেন বর্তমান জেলা আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য, বর্তমান ঔষধ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এমএ লতিফ।
তিনি দীর্ঘদিন ধরে ঔষুধ ব্যবসায়ীদের কল্যাণে,সুখে দুঃখে, তাদের বিভিন্ন সমস্যা সমাধানে এবং নানাবিধ সহযোগিতায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। গাজীপুর জেলা বিসিডিএস আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য এম এ লতিফ গাজীপুর মহানগর এবং বি সি ডি এস এর আওতাধীন সকল থানা উপশাখা ঔষধ ব্যবসায়ীদের সকল প্রকার সুযোগ-সুবিধা ও সমস্যা বিষয়ে সর্বদা অবগত থাকেন। বি সি ডি এস গাজীপুর জেলা আহ্বায়ক কমিটির সদস্য নির্বাচিত হওয়ার পরবর্তী সময়ে তিনি ঔষুধ ব্যবসায়ীদের স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন কল্যাণমূলক কর্মসূচি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করেন। সম্প্রতি বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি পরিচালনাধীন কেমিস্টট প্রশিক্ষন কর্মসূচি সফল করার লক্ষ্যে ৬২ তম ব্যাচের ব্রিগ্রেডে শিক্ষার্থীদের মাঝে এমএ লতিফের নেতৃত্বে প্রশিক্ষণ সহায়ক পুস্তিকা বিতরণ করা হয়।
গাজীপুরের সর্বত্র নকল ,ভেজাল ঔষধ পরিহার ,মেয়াদ উত্তীর্ণ, আনরেজিস্টার্ড ও সরকার কর্তৃক সরবরাহকৃত ঔষধ পরিহার ও বর্জনে ঔষধ ব্যবসায়ীদের নানাভাবে সচেতনতামূলক কার্যক্রম পালন করেন শাকিল ফার্মেসী সত্ত্বাধিকারী এম এ লতিফ। তিনি গাজীপুর মহানগর, শ্রীপুর, কালীগঞ্জ, মাওনা, কালিয়াকৈরসহ গাজীপুর জেলা বিসিডিএস এর আওতাধীন প্রত্যন্ত অঞ্চলের ঔষধ ব্যবসায়ীদের নিয়মিত খোঁজ খবর নেন বলেন বাংলাদেশ সমাচারকে জানান স্হানীয় ঔষধ ব্যবসায়ী নেতৃবৃন্দ। গাজীপুর জেলা বিসিডিএস অধীন কালীগঞ্জ থানা উপশাখার সভাপতি ইমতিয়াজ আহমেদ প্রতিবেদকে বলেন,এম এ লতিফ ভাই আমার দেখা মতে একজন যোগ্য নেতৃত্বের অধিকারী। তিনি ঔষধ ব্যবসায়ীদের বিভিন্ন বিপদ আপদে এগিয়ে আসেন। তিনি আরও বলেন,এম এ লতিফ ভাইয়ের সবচেয়ে বড় গুণ হলো তিনি ঔষধ ব্যবসায়ীদের দাবি আদায়ে সকলকে একত্রিত করে সফল নেতৃত্ব প্রদান করেন।তাই আমি মনে করি এম এ লতিফ ভাই আমাদের নেতৃত্ব দানে যোগ্য দাবিদার। সভাপতি হিসেবে আমরা তাকেই চাই।
বাংলাদেশ ফার্মাসিটিক্যালস রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশন ফারিয়া কেন্দ্রীয় কমিটির সহ-সাধারন সম্পাদক এবং টঙ্গী চেরাগ আলী ফারিয়া সভাপতি সিরাজুল ইসলাম এম এ লতিফ সম্পর্কে বলেন, এম এ লতিফ ভাই অত্যন্ত সজ্জন ব্যক্তিত্ব। ফারিয়ার যেকোন বিষয়ে ওনার ধার্স্ত্য হলে তিনি আমাদের সর্বাত্মক সহযোগিতা করে থাকেন। জেলা বি সি ডি এস এ এম এ লতিফ ভাইয়ের মত নেতৃত্বের কোন বিকল্প নাই। সভাপতি পদে উনিই যোগ্য। তিনি সভাপতি নির্বাচিত হলে ঔষধ ব্যবসায় সংশ্লিষ্ট সকলের ই উপকৃত হবেন। শ্রীপুর থানা বিসিডিএস উপশাখার সভাপতি মোহাম্মদ গোলাম মোস্তফা মুঠোফোনে জানান, এম এ লতিফ ভাই দীর্ঘদিন ধরে ঔষুধ ব্যবসায়ীদের জন্য কাজ করছেন।
আমরা শ্রীপুরবাসী সবসময় ,যে কোন সমস্যায় তাকে কাছে পাই। বিশেষ করে ওষুধ ব্যবসায়ীদের লাইসেন্স অনুমোদনে বিভিন্ন হয়রানির শিকার হতে হয়, এ বিষয়ে লতিফ ভাই আমাদেরকে দ্রুত তাৎক্ষনিক সাহায্য সহযোগিতা করে থাকেন,যা আমরা আর কারো কাছ থেকে পাই না। গাজীপুর জেলা বিসিডিএস এর সভাপতি হিসেবে আমরা সমগ্র গাজীপুর জেলা ঔষধ ব্যবসায়ীরা সভাপতি হিসেবে এম এ লতিফ ভাইকেই পেতে চাই। তিনি ই আমাদের যোগ্য নেতা। আসন্ন গাজীপুর জেলা বিসিডিএস নির্বাচনে সভাপতি পদে বর্তমানে ঔষধ ব্যবসায়ীদের মাঝে সবচেয়ে জনপ্রিয় নেতৃত্ব হচ্ছে গাজীপুর জেলা বিসিডিএস আহ্বায়ক কমিটির অন্যতম সদস্য , ঔষধ ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এমএ লতিফ । এম এ লতিফ গাজীপুর জেলা বিসিডিএস এর সভাপতি হিসেবে নির্বাচিত হলে সমগ্র গাজীপুরে ঔষধ ব্যবসায়ীদের সার্বিক কল্যাণ সাধিত হবে বলে ঔষধ ব্যবসায়ী সংশ্লিষ্ট নীতিনির্ধারক ও সাধারণ ব্যাবসায়ীগন অভিমত ব্যক্ত করেন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved