মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪২ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

রাজশাহীতে ৮ টি শর্তে সমাবেশের অনুমতি পেলো বিএনপি

রাজশাহীতে ৮ টি শর্তে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। ৮ টি শর্তে ৩ ডিসেম্বর বিএনপি কে এ গণসমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ।
বুধবার ৩০ নভেম্বর রাজশাহী মেট্রোপলিটন পুলিশ “আরএমপি” কমিশনার আবু কালাম সিদ্দিক এর পক্ষে বিশেষ পুলিশ সুপার “সিটিএসবি” মুহম্মদ আব্দুর রকিব এর সই করা এক চিঠিতে এ অনুমতির কথা বলা হয়েছে।
৮ টি শর্ত হলো-মাদরাসা মাঠের মধ্যে সমাবেশের যাবতীয় কার্যক্রম সীমাবদ্ধ রাখতে হবে। সমাবেশস্থলের আশপাশ সহ রাস্তায় কোনো অবস্থাতেই সমবেত হওয়া এবং যান ও মানুষ চলাচলে কোনো প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। নিরাপত্তার জন্য সমাবেশে আগতদের চেকিংয়ের ব্যবস্থা করতে হবে এবং নিজস্ব ব্যবস্থাপনায় পর্যাপ্ত সংখ্যক স্বেচ্ছাসেবক “দৃশ্যমান আইডি কার্ড” সহ নিয়োগ করতে হবে।
দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সামাজিক-ধর্মীয় মূল্যবোধ, রাষ্ট্রীয় ভাবমূর্তি ও জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো কার্যকলাপ এবং উসকানিমূলক বক্তব্য দেওয়া ও প্রচারপত্র বিলি করা যাবে না।সমাবেশে আসা-যাওয়ার পথে শোভাযাত্রা ও মিছিল করা সহ আইনশৃঙ্খলা পরিস্থিতি’র অবনতি হওয়ার আশঙ্কা আছে এমন কর্মকাণ্ড করা যাবে না। ব্যানার বা ফেস্টুন ও পতাকায় কোনো লাঠি-সোটা ও রড ব্যবহার করা যাবে না। ব্যানার-ফেস্টুন ইত্যাদির ব্যবহার সীমিত করতে হবে।
আজান, নামাজ ও অন্য ধর্মীয় সংবেদনশীল সময় মাইক কিংবা শব্দযন্ত্র ব্যবহার করা যাবে না। ধর্মীয় অনুভূতির উপর আঘাত আসতে পারে এমন কোনো বিষয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন, বক্তব্য দেওয়া বা প্রচার করা যাবে না।
মঞ্চ তৈরির সঙ্গে যারা জড়িত “আইডি কার্ড” সহ তারা ব্যতীত অন্য কেউ ৩ ডিসেম্বরের আগে সমাবেশস্থলে প্রবেশ কিংবা অবস্থান করতে পারবে না। সমাবেশের যাবতীয় কার্যক্রম ঐ দিন দুপুর ২টা থেকে শুরু করে বিকাল ৫টার মধ্যে শেষ করতে হবে। সমাগত নেতাকর্মীরা যাতে কোনো প্রকার বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে দায়িত্বশীল নেতা বা আয়োজকদের সেই দায়িত্ব নিতে হবে।
নিজস্ব ব্যবস্থাপনায় সমাবেশ স্থলের অভ্যন্তরে ও বাইরে উন্নত রেজ্যুলেশনযুক্ত সিসি ক্যামেরা স্থাপন করতে হবে। সমাবেশস্থলের বাইরে বা সড়কের পাশে প্রজেক্টর, মাইক, সাউন্ড বক্স ব্যবহার করা যাবে না। সমাবেশস্থলে ইন্টারনেট সংযোগ, ব্রডব্যান্ড সংযোগ ও রাউটার ব্যবহার করা যাবে না।
যানবাহন শহরের ভেতরে প্রবেশ করানো যাবে না। রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং করতে হবে। মূল সড়কে কোনো গাড়ি পার্কিং করা যাবে না। এ অনুমতিপত্র স্থান ব্যবহারের অনুমতি নয়। স্থান ব্যবহারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নিতে হবে। জনস্বার্থে কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে এ অনুমতি আদেশ বাতিল করার ক্ষমতা রাখে।
অনুমতি প্রাপ্তির বিষয়টি নিশ্চিত  করে রাজশাহী বিভাগীয় জনসভার সমন্বয়ক ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ রুহুল কুদ্দুস তালুকদার দুলু জানান, আমরা চিঠি পেয়েছি। তবে তারা যে শর্ত দিয়েছে সেগুলো মানলে তো আর সমাবেশ করা যাবে না। আমাদের অনেক লোকজন বিভিন্ন জেলা থেকে আজকেই এসে যাবে, আবার অনেকেই রওনা দিবেন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved