সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১০:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

বরিশালেজমকালো আয়োজনের মধ্য দিয়ে জাগ্রত বরিশালের অভিষেক অনুষ্ঠিত

জাগ্রত বরিশাল স্বেচ্ছাসেবী সংগঠনের নির্বাহী কমিটির অভিষেক ও বিচিত্রা অনুষ্ঠান সংক্ষিপ্ত অথচ অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে বরিশাল নগরীর আমতলা মোড় পানির ট্যাংকির বিপরীতে ব্লাক কুইন চাইনিজ রেস্টুরেন্টে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। জাগ্রত বরিশালের প্রতিষ্ঠাতা সভাপতি কবি লেখক এবং সংগঠক বেলাল আহমেদ শান্তর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী সমাজসেবক এবং রাজনীতিবিদ বশির আহমেদ ঝুনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাংবাদিক জনাব আমজাদ হোসাইন, এবং বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের উপ প্রশাসনিক কর্মকর্তা মোঃ মাইনুল আহসান। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। কোরআন তেলাওয়াত করেন জাগ্রত বরিশালের সহ-সভাপতি মোঃ রবিউল ইসলাম। এরপর গীতা পাঠ করেন জাগ্রত বরিশালের সহ-সাধারণ সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী উদীয়মান যুবক সুজয় দাস। অনুষ্ঠানে মূল আকর্ষণ ছিল ঈমান নেতৃত্বে অতিথিদের ফুল দিয়ে বরণ। মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি এই গানের সুরের তালে তালে ইমা ,তুলি ,দোলা ,খাদিজা ,হালিমা , এবং মিম অতিথিদের গাদা এবং গোলাপের পাপড়ি দিয়ে বরণ করে নেন। এরপর অনুষ্ঠানের প্রধান অতিথি বসিরহাট ঝিনুকে জাগ্রত বরিশালের সভাপতি বেলাল আহমেদ শান্তর নেতৃত্বে একে কালাম জহির ,কাজী আবুল বাশার ,এস এম নওরোজ হীরা ,সুজয় দাস, ইমা আক্তার ,ওয়াহিদুজ্জামান সহ অন্যান্য সদস্য সদস্য  ফুলের শুভেচ্ছা জানান। জাগ্রত বরিশালের নির্বাহী কমিটির সকল সদস্য সদস্য সহ আমন্ত্রিত অতিথিদেরকে রজনীগন্ধা শুভেচ্ছা জানান জাগ্রত বরিশালের সভাপতি বিলাল আহমেদ শান্ত।
অভিষেক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাগ্রত বরিশাল স্বেচ্ছাসেবী সংগঠনের সাধারণ সম্পাদক একেএম কালাম জহির সহ-সভাপতি ওয়াহিদুজ্জামান সহ-সভাপতি ইমাআক্তার ,ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আসিফুর রহমান মানিক ,জাগ্রত বরিশালের উপদেষ্টা শিক্ষাবিদ জাকির হোসেন প্রমুখ আমন্ত্রিত অতিথিদের মধ্যে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক বাংলার বলে পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মামুনুর রশিদ নোমানী, ব্ল্যাক কুইন চাইনিজ রেস্টুরেন্ট এর স্বত্বাধিকারী এমডি মিথুন, বাকের আহমেদ দীপা ,মাহবুবা রেবা ,কবিতা বিশ্বাস, ৭১ সাংবাদিক আলাউদ্দিন, মিসেস আসমা আক্তার শিলা, ইয়াসির হোসেন সাগর, সাংবাদিক এমদাদুল হক রানা, মিসেস শারমিন বেগম ,মিসেস রুপা বেগম ,মিসেস সিমু বেগম, ইমরান হোসেন, সৌরভ চন্দ্র শীল, সাকিব প্রমূখ। বেলাল আহমেদ শান্তর ছোট্ট শিশু কন্যা তাসফিয়া মেহেরিন যারার রেফেল ড্র এর মাধ্যমে জাগ্রত বরিশালের অভিষেক অনুষ্ঠানের মেয়েদের মধ্য থেকে ভাগ্যবতী নির্বাচিত হন দোলা এবং ছেলেদের মধ্য থেকে ভাগ্যবান নির্বাচিত হন রবিউল ইসলাম ।অনুষ্ঠানের প্রধান অতিথি বশির আহমেদ ঝুনু এবং বিশেষ অতিথি আমজাদ হোসেন ভাগ্যবান এবং ভাগ্যবতীকে পুরস্কার প্রদান করেন। বাকেরগঞ্জ থেকে আমন্ত্রিত অতিথি সঙ্গীতশিল্পী মোস্তাক হোসেন সংগীত পরিবেশন করেন ।এছাড়াও জাগ্রত বরিশাল স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য সদস্যরা স্বরচিত কবিতা আবৃত্তি এবং কৌতুক পরিবেশন করেন। রাত দশটায় ব্লাক কুইন চাইনিজ রেস্টুরেন্টে নৈশ ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। অনাড়ম্বর এই অনুষ্ঠানটির পরিকল্পনা ,গ্রন্থ না এবং সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট সাংবাদিক এসএম নওরোজ হীরা।
অনুষ্ঠানের প্রধান অতিথি বসির আহমেদ ঝুনু বলেন জাগ্রত বরিশাল স্বেচ্ছাসেবী সংগঠনটি আমার দৃষ্টিতে একটি ছচ্ছ পরিচ্ছন্ন সংগঠন এই সংগঠনের সাথে যারা সম্পৃক্ত সকলেই ভাল মনের মানুষ। মানুষের সেবা করতে হলে সংগঠন প্রয়োজন ।জাগ্রত বরিশাল তেমনি একটি সংগঠন । বশির আহমেদ ঝুনু জাগ্রত বরিশালের উত্তরোত্তর সাফল্য কামনা করছেন।
স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত বরিশালের প্রতিষ্ঠাতা সভাপতি বেলাল আহমেদ শান্ত বলেন হাটি হাটি পা পা করে প্রায় চার বছরে পা রাখল জাগ্রত বরিশাল অনেক এই সংগঠন দাঁড় করাতে অনেক পরিশ্রম অনেক মেধা অনেক শক্তি সকল কিছুই লেগেছে ।আজকে সাফল্যের দ্বারপ্রান্তে এসেছি আমরা। কিন্তু এই সাফল্যের পিছনে সকল সদস্য সদস্যর রয়েছে অক্লান্ত পরিশ্রমের ফসল।
সঞ্চালক সাংবাদিক এস এম নওরোজ হিরা বলেন কাজ করতে গেলে সমালোচনা হবে যে কাজ করে তারই সমালোচনা হয় ।আবার দেখা যায় সমালোচনা করলে হয়তো সেই কাজ করা থেকে মানুষ বিরত থাকে কিন্তু যারা সংগঠন করে তাদের পিছু কথায় কান দিতে নেই ।যেমন আমি পিছু কথায় কান দেই না ।অনেক সমালোচনা আমার আছে কিন্তু আমি সব সময় সামনের দিকে এগিয়ে যাই। জাগ্রত বরিশালের সদস্য সদস্যদের এক মঞ্চে একত্রে কাজ করতে হবে ।যত সমালোচনায় হোক না কেন সকল সমালোচনার উর্ধ্বে থেকে দেশ ও জনগণের সেবায় এগিয়ে যেতে হবে জাগ্রত পরিবারের সকল সদস্য সদস্যকে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved