সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:৪৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
টঙ্গীতে সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ এর ওরিয়েন্টেশন ও  নবীনবরণ অনুষ্ঠিত ঢাকার ধামরাইয়ে আমছিমুর গ্রামে মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি শেরপুরে মঞ্চস্থ হলো নাটক ‘একাত্তরের বীরকন্যা’ জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যক্ত ৩টি শুটারগান উদ্ধার করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ

বগুড়া শেরপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ২৭৯ বস্তা চাল জব্দ! একজন গ্রেফতার 

বগুড়া শেরপুরে খাদ্য বান্ধব কর্মসূচির ১০টাকা কেজি দরের ২৭৯ বস্তা চাল উদ্ধার ও গোলাম মোস্তফা নামে একজনকে গ্রেফতার করেছে শেরপুর থানা পুলিশ। গ্রেফতারকৃত গোলাম মোস্তফা উপজেলার খানপুর গ্রামের মৃত আতাহার আলী মুন্সির ছেলে। এঘটনায় গ্রেফতার গোলাম মোস্তফাসহ পাঁচজন নামীয় ও আরও কয়েকজনকে অজ্ঞাত করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (১) ধারার অপরাধে মামলা রেকর্ড করা হয়েছে।
অপর অভিযুক্তরা হলো, ঝাঁজর গ্রামের মৃত হায়দার আলীর ছেলে শাহজামাল স্বপন (৪৫) শালফা গ্রামের হযরত আলী কবিরাজের ছেলে নজরুল ইসলাম (৪২) মাগুড়ারতাইর গ্রামের মৃত আলিমুদ্দিনের ছেলে আব্দুর রহমান (৫০) ও চন্ডিজান গ্রামের মৃত রিয়াজ উদ্দিনের ছেলে আব্দুর গফুর ওরফে বাবু (৩৮) বলে জানাগেছে।
বৃহস্পতিবার দিবাগত রাত্রি পৌনে ২টায় উপজেলার খামারকান্দি ইউনিয়ের মাগুড়ারতাইর এলাকায় সড়কের উপর থেকে এই চালগুলো জব্দ করা হয়। চালের প্রতিটি বস্তার গায়ে লেখা আছে শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুদা হবে নিরুদ্দেশ, খাদ্য অধিদপ্তর নেট ওজন ৩০ কেজি।
জব্দ করা চাল শেরপুর থানা পুলিশের হেফাজতে রয়েছে। জানা যায় ঐ চাল নসিমন গাড়িতে করে শেরপুর শহরে নিয়ে যাওয়া হচ্ছিল। স্থানীয় লোকজন গভীর রাতে নসিমন গাড়িতে চালের বস্তা দেখতে পেয়ে ৯৯৯ ফোনের মাধ্যমে শেরপুর থানা পুলিশকে জানায়। খবর পেয়ে এসআই (নিঃ) মোঃ শাহাদত হোসেন এএসআই (নিঃ) মোঃ হাবিবুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে চালগুলো জব্দ করে থানায় নিয়ে আসে। মামলা সূত্রে জানাগেছে, অভিযুক্তরা দীর্ঘদিন যাবৎ পরষ্পর যোগসাজসে সরকারের স্বল্প মূল‍্যের হত দরিদ্র খাদ্য বান্ধব রেশন কার্ডের চাউল হত দরিদ্রদের মাঝে বিতরণ না করে অন‍্যায়ভাবে চাউল মজুদ করে কালো বাজারের মাধ্যমে ক্রয় বিক্রয় করে আসছিল।
এই ঘটনায় পুলিশে গ্রেপ্তার হওয়া গোলাম মোস্তফা নিজেকে নির্দোষ বলে দাবী করেছে।
এ নিয়ে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার জানান, এ ঘটনায় শুক্রবার (২রা ডিসেম্বর ) দুপুরে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের একটি মামলা রেকর্ড করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে গোলাম মোস্তফাসহ পাঁচজনকে। গোলাম মোস্তফাকে গতকাল শুক্রবার বিকাল চারটায় আদালতের মাধ্যমে বগুড়ার কারাগারে পাঠানোর ব্যবস্থা নেওয়া হয়েছে।  মামলার অন্যান্য আসামিদের গ্রেপ্তারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved