মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

বাংলাদেশে প্রত্যাশিত মানসম্পন্ন স্বাস্থ্যসেবার নতুন অধ্যায়ের সূচনা অ্যাপোলো ইমপেরিয়াল হাসপাতাল

স্বাস্থ্যসেবা খাতে সবার এগিয়ে আসা দরকার- ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ উন্নত চিকিৎসা সেবায় ভারতের স্বনামধন্য অ্যাপোলো হাসপাতাল গ্রুপের সাথে চট্টগ্রামের ইমপেরিয়াল হাসপাতালের সম্পাদিত সমঝোতা চুক্তি মোতাবেক চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হয়েছে। আজ শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় ইমপেরিয়াল হাসপাতালে অনুষ্ঠানিকভাবে এ অধ্যায়ের সূচনা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি, বিশেষ অতিথি ছিলেন, শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফল এম.পি এবং ভারতের অ্যাপোলো হাসপাতালের উর্ধতন কর্তৃপক্ষ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন ।
বক্তব্য রাখেন ব্যবস্থাপনা পরিচালক আমজাদুল ফেরদৌস চৌধুরী, বোর্ড মেম্বার এম.এ মালেক, গ্রুপ অংকলোজি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট দীনেশ মাধবান, অ্যাপোলো পর্টনার হসপিটালের সিইও দেবীসন পিকে,  চিটাগাং চেম্বার অব তমার্স ইন্ডিাষ্টিজের সভাপতি মো.মাহবুবুল আলম, সাংবাদিক ও কলামিষ্ট আবুল মোমেন, ডা. ফয়সাল আহমেদসহ অন্যান্য বোর্ডমেম্বারগন।
গত ৪০ বছর ধরে বিশ্বব্যাপী ৭৪টি হাসপাতালে উন্নতমানের স্বাস্থ্যসেবা প্রদানের অনবদ্য রেকর্ড করা ভারতের অগ্রগামী স্বাস্থ্যসেবা প্রদানকারী প্রতিষ্ঠান অ্যাপোলো হাসপাতাল গ্রুপের সাথে উক্ত চুক্তি মোতাবেক ইমপেরিয়াল হাসপাতালের অপারেশন এবং ম্যানেজমেন্ট অ্যাপোলো হাসপাতালের সার্বিক তত্বাবধানে পরিচালনার পাশাপাশি চিকিৎসা জনশক্তি প্রশিক্ষণ, টেকনোলজী ট্রান্সফার, টেলিমেডিসিন ও টেলি রেডিওলজী সেবা প্রদানে সহযোগীতা করে আসছে। যার ফলে বাংলাদেশে প্রত্যাশিত মান সম্পন্ন স্বাস্থ্যসেবার নতুন অধ্যায়ের সূচনা হয়েছে।
অনুষ্ঠানে প্রতিষ্ঠানের চেয়ারম্যান অধ্যাপক ডা রবিউল হোসেন বলেন, আমরা সুখী। ৪০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন অ্যাপোলো হাসপাতালের সাথে পার্টনারশীপের মাধ্যমে আমরা উন্নততর চিকিৎসা বাংলাদেশের বিশাল জনগোষ্টিকে দিতে পারবো বলে আশা রাখি। এই চুক্তির মাধ্যমে উন্নত বিশ্বের আদলে টেলিমেডিসিন সেবার মাধ্যমে যৌথভাবে রোগ নির্ণয়, চিকিৎসা সেবা ও পরবর্তী ফলোআপ গ্রহণ করতে পারবে। এতে করে দেশের বাহিরে যাওয়ার কষ্ট, অর্থ এবং সময় সাশ্রয় হবে। তিনি আরো বলেন, এই হাসপাতালের শিশু রোগ বিভাগ আমাদের জন্য গর্বের বিষয়, কারণ ইতিমধ্যে এই শিশু বিভাগ তার কার্যক্রমের মধ্য দিয়ে চট্টগ্রামে এক অনন্য মাত্রায় পৌছেছে।
ক্লিনিক্যাল শ্রেষ্ঠত্ব ও মেডিক্যাল দক্ষতার বিশাল অভিজ্ঞতা নিয়ে বাংলাদেশে সর্বোচ্চ মানের স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের অঙ্গীকার নিয়ে গ্রুপ অংকলোজি ইন্টারন্যাশনালের প্রেসিডেন্ট দীনেশ মাধবান বলেন, ইমপেরিয়াল হাসপাতালের সাথে এই পার্টনারশীপে আমরা গর্বিত। বাংলাদেশে এ্যাপোলো হাসপাতালের ৪০ বছরের হাসপাতাল পরিচালনার অভিজ্ঞতা রয়েছে এবং হাজারো রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। বাংলাদেশীদের কাছে অ্যাপোলো  হাসপাতাল আশার আলো হয়ে আছে।
বাংলাদেশের স্বাস্থ্যসেবা এখন অনেক দূর এগিয়ে গেছে উল্লেখ করে অনুষ্ঠানে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এম.পি বলেন, স্বাস্থ্যসেবা খাতে শুধু সরকার নয়, সবার এগিয়ে আসা দরকার। চিকিৎসা খাতে বাংলাদেশের ইতিহাসে যুগান্তকারী ভূমিকা শেখ হাসিনা সরকার রেখেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, কোনো সরকারই এতটা সংবেদনশীলতা ও আন্তরিকতার সঙ্গে স্বাস্থ্য বিভাগের প্রতি নজর দেয়নি। তিনি দেশের বিশাল জনগোষ্টি অ্যাপোলো ইমপেরিয়ালে উন্নততর চিকিৎসা সেবা পাওয়ার আশাবাদ ব্যক্ত করেন।
শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফল এম.পি অ্যাপোলো ইমপেরিয়ালে চুক্তির ফলে প্রত্যাশিত মান সম্পন্ন স্বাস্থ্যসেবার নতুন অধ্যায় রচিত হয়েছে বলে উল্লেখ করেন। অনুষ্ঠান শেষে ভারতের অ্যাপোলো হাসপাতালের উর্ধতন কর্তৃপক্ষ মধ্যহ্ন ভোজের সময় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved