সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:৩৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার মানিকগঞ্জের সিংগাইরে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও বন্ধ হয়নি মাটি বিক্রি   নিউজ প্রকাশ করায় ভোলায় ফের ব্যবসায়ীকে হত্যার হুমকি ড. মো. সাদী-উজ-জামান দেশের হাউজিং সেক্টরে উদ্ভাবনী চিন্তা ও অনন্য এক শুদ্ধতার কন্ঠস্বর

সাতক্ষীরার হাবিবুর বিশ্বের সবচেয়ে বড় পবিত্র কোরআন শরীফ হাতে লিখেছে; তার স্বপ্ন প‚রণে সবাইকে এগিয়ে আসার আহব্বান

সাতক্ষীরায় বিশ্বের সবচেয়ে বড় পবিত্র কোরআন শরীফ হাতে লিখে সবাইকে চমকে দেওয়া যুবক হাবিবুর রহমানের স্বপ্ন প‚রণে সবাইকে এগিয়ে আসার আহব্বান জানিয়েছেন সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আ.লীগের যুগ্ম-সম্পাদক মো: আসাদুজ্জামান বাবু।

শুক্রবার (২ ডিসেম্বর) সকালে সাতক্ষীরা শহরের কাটিয়া মাষ্টারপাড়া এলাকায় হাতে লেখা ওই কোরআন শরীফ দেখতে যান তিনি। এসময় গণ্যমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে এ আহব্বান জানান তিনি।

সাংবাদিকদের উদ্দেশ্যে সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু বলেন, দেশের বিভিন্ন এলাকা থেকে ধর্মপ্রাণ মুসুল্লিরা হাবিবুরের সাথে যোগাযোগ করছেন। হাবিবুরের লেখা বিশ্বের সবচেয়ে বড় পবিত্র কোরআন শরিফটি তাদের সংগ্রহে নেওয়ার জন্য। তবে গণ্যমাধ্যম কর্মীরা যদি এটা প্রচার প্রচারণার মাধ্যমে বিদেশের বিভিন্ন সংস্থা বা ধর্মপ্রাণ মুসুল্লিদের নজরে নিয়ে আসতে পারে, তাহলে সেটা হাবিবুরের স্বপ্ন প‚রণে অনেকাংশে ভ‚মিকা রাখবে।

এসময় তিনি বলেন, নিজের অবস্থান থেকে যতোটুকু সম্ভব হাবিবুরের স্বপ্ন প‚রণে চেষ্টা করে যাবেন, হাবিবুর আমাদের সবার গর্ব। একারণে, আমাদের উচিত তার এই মহৎ উদ্যোগকে প্রচার প্রচারণার মাধ্যমে সবাইকে জানানো। এক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের ভ‚মিকা সবচেয়ে বেশি গুরুত্বপর্ণ। এব্যাপারে হাবিবুর রহমান বলেন, আমি মাদ্রাসার শিক্ষার্থী না হয়েও নিজ হাতে আরবি ভাষাতে বিশ্বের সবচেয়ে বড় হাতে লেখা কোরআন শরীফ লিখেছি। যা আকারে দৈর্ঘ্য ৩৩৫ সেন্টিমিটার ও প্রস্থ্য ২৬৪ সেন্টিমিটার। দীর্ঘ ৬ বছর ৮মাস ২৩দিন অক্লান্ত পরিশ্রম করে ১৪২ পাতায় লিখেছেন ৬ হাজার ৬৬৬টি আয়াত। স‚রা বা পারা কলামের যেখানে শেষ হয়েছে সেই কলামের বাকি অংশে লেখা হয়েছে আল্লাহর নাম।

তিনি বলেন, আমি ২০১৩ সালের দিকে সাতক্ষীরা শহর সমাজ সেবা অফিসে কম্পিউটার ইনস্ট্রাকটর হিসেবে কাজ করতাম। সে সময় সমাজের অসহায় অবহেলিত গরীব মানুষের দুরবস্থা দেখে তাদের পাশে থেকে চিকিৎসাসেবার জন্য কিছু একটা করার আগ্রহ জাগে। তখন থেকে তিনি চিন্তা করেন এমন কিছু করবে যেটি বিশ্ব রেকর্ড করবে। সেই চিন্তা থেকেই ২০১৬ সালের ১ জানুয়ারীতে এই পবিত্র কোরআন হাতে লেখা শুরু করি এবং চলতি বছরের ২৩ সেপ্টেম্বর কোরআন শরীফের লেখাগুলো শেষ করি। ১৪২টি পাতায় লেখা এই কোরআন শরীফের ওজন হয়েছে ৪০৫ কেজি।

নিজের স্বপ্ন প্রসঙ্গে তিনি বলেন, ইতোমধ্যে দেশের অনেক ধর্মপ্রাণ মুসুল্লিরা আমার লেখা কোরআন শরীফটি তাদের সংগ্রহে নেওয়ার জন্য বিভিন্ন ধরণের প্রস্তাব দিয়েছেন। তবে, আমার ইচ্ছা সমাজের বিশেষ চাহিদা সম্পন্ন (প্রতিবন্ধী) মানুষদের জন্য একটি হাসপাতাল করার। যেখানে শুধুমাত্র বিশেষ চাহিদা সম্পন্ন মানুষদের চিকিৎসা দেওয়া হবে।

 

 


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved