সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২১ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

কালিয়াকৈরে অবৈধ ইটভাটা উচ্ছেদ:২৪ লক্ষ টাকা জরিমানা 

গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার উত্তর দারিয়াপুর এলাকায় অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান চালায় পরিবেশ অধিদপ্তর। ০৭ ডিসেম্বর বুদবার ২০২২ ইং তারিখে  পরিবেশ অধিদপ্তর, সদর দপ্তরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে অভিযান চালনো হয়। এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের  উপপরিচালক জনাব মোঃ নয়ন মিয়া, সহকারী পরিচালক জনাব মোঃ মইনুল হক, পরিদর্শক, জনাব সঞ্জিত বিশ্বাস। উচ্ছেদ       অভিযানে গাজীপুর জেলা পুলিশের সহায়তায় ০৫ টি অবৈধ ইটভাটা ভেঙে গুঁড়িয়ে দেয়া হয় এবং ইট পোড়ানো (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ (সংশোধন ২০১৯) এর বিভিন্ন ধারা ভঙ্গ করায় সর্বমোট ২৪ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়।
ইটভাটাগুলোর মধ্যে লতিফপুর  এলাকার
 মেসার্স কুমিৎপুর ব্রিকস manufacture (কেবিএম), সত্ত্বাধিকারী, পারভেজ আহমেদ, উত্তর দারিয়াপুর, কে ০৫ লক্ষ টাকা, মেসার্স খাজা মঈনউদ্দিন ব্রিকস (kmb), সত্ত্বাধিকারী, মোহাম্মদ সিরাজ উদ্দীন-কে  ১ লক্ষ টাকা, মেসার্স আর আর ব্রিকস, মোহাম্মদ জাহাঙ্গীর আলম-কে ৬ লক্ষ টাকা, মেসার্স স্টার ব্রিকস, সত্বাধিকারী, আব্দুল কাদির-কে ৬ লক্ষ টাকা, মেসার্স কিরণ ব্রিকস,  সত্বাধিকারী জুলহাস খান- কে ৬ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং এস্কেভেটর মেশিন দিয়ে কিলন (ভাট্টি) আংশিক ভেঙ্গে ইটভাটাগুলোর কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়। এছাড়াও মেসার্স sun bricks বর্তমানে বন্ধ রয়েছে।
 পরিবেশ অধিদপ্তর গাজীপুর জেলা কার্যালয়ের  উপপরিচালক জনাব মোঃ নয়ন মিয়া বলেন,অবৈধ ইটভাটার বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved