মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

মধুপুরে ভেজাল শিশু খাদ্য তৈরির অপরাধে ৫০হাজার টাকা জরিমানা 

টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন টেংরী সিএনবি মোড়এলাকায় সুমন ফুড প্রোডাক্টস্ নামের একটি ভেজাল শিশু খাদ্য তৈরির কারখানায় অভিযান চালিয়ে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও প্রায় দেড় লাখ টাকার মালামাল ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত।
বুধবার(১৪ডিসেম্বর)বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং উপজেলা সহকারী কমিশনার(ভুমি)ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেন যৌথভাবেএই অভিযান পরিচালনা করেন।
সরেজমিনে গিয়ে জানা যায়, উক্ত এলাকার বাসিন্দা মো.বিল্লাল হোসেন দীর্ঘদিন যাবত সুমন ফুড প্রোডাক্টাস্ নামের একটি অবৈধ কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে অখাদ্য পঁচা র্দূগন্ধ যুক্ত উপাদান, বিষাক্ত রঙ ও বিভিন্ন ফলের ফ্লেভার মিশিয়ে শুধু মাত্র ক্যামিক্যাল দিয়ে জুস,লিচু,চকো চকো,আচার, তেতুল সহ বিভিন্ন ফলের ফ্লেভার যুক্ত পাইপ জুস ও শিশুদের চাউলের গুড়ার স্যালাইন সহ প্রায় ৩০ প্রকারের ভেজাল শিশু খাদ্য তৈরি করছে যা শিশুদেহের জন্য অত্যান্ত ক্ষতিকর। পবার গবেষণা বলছে, বছরে তিন লাখ লোক ক্যান্সারে, দুই লাখ কিডনি রোগে, দেড় লাখ ডায়াবেটিসে ও পনেরো লাখ শিশু বিকলাঙ্গ হচ্ছে এই ভেজাল খাদ্য খেয়ে।
বিএসটিআইয়ের অনুমোদনহীন অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল শিশু খাদ্য তৈরির অপরাধে কারখানার মালিক বিল্লাল হোসেনকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও জন সম্মুখে প্রায় দেড় লাখ টাকার মালামাল গাড়ির চাকায় পিষ্ট করে ও আগুনে পুড়িয়েধ্বংস করা হয়।
বিশেষজ্ঞরা বলছেন, খুব দ্রুত সময়ের মধ্যে এসব কারখানার মালিকদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে না পারলে খুব শীঘ্রই জাতি চরম স্বাস্থ্যঝুঁকিতে পড়বে বলে মনে করেন তারা।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved