সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:২৩ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার মানিকগঞ্জের সিংগাইরে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও বন্ধ হয়নি মাটি বিক্রি   নিউজ প্রকাশ করায় ভোলায় ফের ব্যবসায়ীকে হত্যার হুমকি ড. মো. সাদী-উজ-জামান দেশের হাউজিং সেক্টরে উদ্ভাবনী চিন্তা ও অনন্য এক শুদ্ধতার কন্ঠস্বর

গাংনীতে অনলাইন জুয়ার জড়িত ৯ জনের নামে মামলা, সাবেক ছাত্রলীগ নেতাসহ ৬ জন জেল হাজতে

মেহেরপুরে গাংনীতে অনলাইন জুয়ার সাথে জড়িত সন্দেহে জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি শাহিদুজ্জামান শিপুসহ ছয়জনকে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ সালের ৩০/২ এর ৩৫ ধারাই মামলা দিয়ে আদালতে প্রেরণ করলে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেছেন।

গাংনী থানার এসআই জগদীশ এ ঘটনায় বাদী হয়ে ৯ জনকে আসামি করে মামলা দায়ের করেন।যার মামলা নং-২২,তারিখঃ১৪-১২-২৩ মামলা তদন্তকারী কর্মকর্তা এসআই মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। বাকী তিনজন পলাতক রয়েছে।

আটককৃতরা হলো, মেহেরপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি শাহিদুজ্জামান শিপু, গাংনী সরকারী ডিগ্রি কলেজের অফিস সহকারী রবিউল  ইসলাম, গাংনী উপজেলা ছাত্রলীগ নেতা জুবায়ের হোসেন উজ্জল, বিপুল হোসেন, চঞ্চল হোসেন ও জিয়াউর রহমান।  পলাতক ৩ জনকে গ্রেপ্তারের জন্য চেষ্টা করছে পুলিশ।

বুধবার (১৪ ডিসেম্বর) আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন  গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক।

তিনি জানান, মঙ্গলবার (১৩ ডিসেম্বর) রাত সাড়ে ৮ দিকে শাহিদুজ্জামান শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অভিযান শেষে রাত ১১টার দিকে তাদেরকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছিল। পরে জিজ্ঞাসাবাদ শেষে ডিজিটাল নিরাপত্তা আইনে তাদের গ্রেফতার  দেখানো হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল ইসলাম জানান,  গাংনী বাজার সংলগ্ন উত্তরপাড়ায় শাহিদুজ্জামান শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অনলাইনে জুয়া পরিচালনা করা হয়। শিপুর মাধ্যমে অনেক মানুষ  অনলাইন জুয়ার খেলার সাথে সম্পৃক্ত। এর মাধ্যমে টাকা পাচার হচ্ছে বিদেশে। এমন অভিযোগে ডিবি ও গাংনী থানা পুলিশের দু’টি দল রাতে শিপুর ব্যক্তিগত কার্যালয়ে অভিযান চালায়। তাদের ব্যবহৃত ১৪টি মোবাইল ডিভাইস জব্দ করে প্রাথমিক পরীক্ষা করে পুলিশ। দীর্ঘ সময় ধরে মোবাইল পরীক্ষা-নিরিক্ষা করে রাত ১১টার দিকে তাদের ৬ জনকে পুলিশ হেফাজতে নিয়ে যায়।

তিনি আরও জানান, তাদের কাছ থেকে ডিজিটাল ডিভাইস হিসেবে মোবাইল ও সিম কার্ড জব্দ করা হয়। জিজ্ঞাসাবাদ ও ডিভাইসগুলো প্রয়োজনীয় পরীক্ষা শেষে অনলাইন জুয়ার সাথে জড়িত থাকার প্রমান পাওয়ায় তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে গাংনী থানায় মামলা দায়ের করা হয়েছে। এ সময়,শিপুর কাছে থেকে নগদ ২ লক্ষ ২৪ হাজার ৫’শ টাকা ও একটি মোবাইলে প্রায় ২ লক্ষ ১৮ হাজার টাকা উদ্ধার করে।
মেহেরপুর অতিরিক্ত পুলিশ সুপার আজমল হোসেনের নেতৃত্বে অভিযানে গাংনী থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের দুটি টীম উপস্থিত ছিলেন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved