সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

সিরাজগঞ্জে ইজতেমার জন্য তৈরি হচ্ছে মাঠ, সকল প্রস্তুতি সম্পন্ন

আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর সিরাজগঞ্জে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইজতেমা। সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের (নিজাম উদ্দিন অনুসারী) আয়োজনে এই ইজতেমায় প্রায় ৫০ হাজার লোকসমাগম হবে বলে ধারণা করছেন কমিটির সদস্যরা। ইজতেমায় আখেরি মোনাজাত হবে আগামী ২৫ ডিসেম্বর।

সিরাজগঞ্জে পৌর এলাকার রানীগ্রাম মহল্লায় যমুনা নদীর হার্ড পয়েন্ট তীরে প্রায় ৫০ বিঘা জমির ওপরে এই ইজতেমার আয়োজন করা হচ্ছে। সিরাজগঞ্জসহ পাবনা, বগুড়া, নাটোর, নওগাঁ, টাঙ্গাইল ও মাদারীপুর থেকে দলে দলে মুসল্লিরা এই ইজতেমায় অংশগ্রহণ করবেন। এ ছাড়া মালয়েশিয়া ও ভারত থেকে একদল ধর্মপ্রাণ মুসলমান এসে ইতোমধ্যে তাদের সঙ্গে যোগ দিয়েছেন।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইজতেমাকে সুন্দরভাবে সম্পন্ন করতে তৈরি করা হচ্ছে মাঠ। প্রায় ৫০ বিঘা জায়গার উপর মুসল্লিদের সকল সুবিধার ব্যবস্থা রাখা হয়েছে। ছয়টা খিতরা তৈরি করা হয়েছে। প্রতিটি খিতরায় ৪০০ থেকে ৪৫০ লোক থাকতে পারবে। ২৫টি পয়েন্টে এসকল খিতরায় মোট ৩৬০ টি রুম করা হয়েছে। মুসল্লিদের জন্য রাখা হয়েছে ১২৫টি বাথরুম। এছাড়াও স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে দুইটি মেডিক্যাল টিম রাখা হয়েছে। অন্যদিকে ইজতেমার সার্বিক নিরাপত্তার জন্য একটি পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।

সিরাজগঞ্জ জেলা তাবলিক জামায়াতের ফয়সাল সদস্য আলতাব হোসেন বলেন, ইজতেমার জন্য প্রয়োজনীয় সকল আয়োজন করা হয়েছে। আগামী ২৩ থেকে ২৫ ডিসেম্বর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে সিরাজগঞ্জ ইজতেমা শেষ হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved