সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:০৬ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ছাতকে ৩ দিন ধরে নিখোঁজ রয়েছে  মাদ্রাসা ছাত্র সায়েজ আমিন  টঙ্গীতে সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ এর ওরিয়েন্টেশন ও  নবীনবরণ অনুষ্ঠিত ঢাকার ধামরাইয়ে আমছিমুর গ্রামে মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি শেরপুরে মঞ্চস্থ হলো নাটক ‘একাত্তরের বীরকন্যা’ জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যক্ত ৩টি শুটারগান উদ্ধার করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী

যুগোপযোগী শিক্ষা ও মেধা বিকাশে নিউব্লোন স্কুল বদ্ধপরিকর-মো: জাকির হোসেন।

শিক্ষা ক্ষেত্রে যুগোপযোগী ও শিক্ষার্থীদের সুষম মেধা বিকাশে নিউব্লোন স্কুল সর্বদা বদ্ধপরিকর মন্তব্য বলে করেন বিশিষ্ট শিক্ষানুরাগী ও অত্র বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসেন । গত১৯ ডিসেম্বর ২০২২ তারিখ রোজ সোমবার নিউ ব্লোন স্কুল (কলেজরোড ও দত্তপাড়া ক্যাম্পাস) এর ‘বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে তিনি উক্ত মন্তব্য করেন। তিনি বলেন,নিউব্লোন স্কুল সময়ের সাথে তাল মিলিয়ে দক্ষ শিক্ষাব্যবস্হাপনার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের জ্ঞান অর্জন ও মেধা বিকাশে সবধরনের সুযোগ-সুবিধা দিতে প্রস্তুত এবং সেই লক্ষ্যে আমাদের শিক্ষক -শিক্ষিকাগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির হোসেন ছাত্র ছাত্রীদের ভালো ফলাফল মুগ্ধ হন এবং আগামীতে আরো ভালো ফলাফলের জন্য শিক্ষার্থীদের উৎসাহিত করেন। এসময় তিনি ঘোষণা করেন , বিজ্ঞানমূখী সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বরাবরের ন্যায় আগামী ২৮ শে জানুয়ারি নিউ ব্লোন ‘নিজ হাতে রোবট বানাই’ শিরোনামে ছাত্র ছাত্রীদের জন্য একটি উন্মুক্ত রোবটিক্স ফেয়ার অনুষ্ঠিত করতে যাচ্ছে যেখানে নিউ ব্লোন এর ছাত্র-ছাত্রী ছড়াও অন্যান্য স্কুলের ছাত্র ছাত্রীরা এই রোবটিক্স ফেয়ার অংশগ্রহণ করতে পারবে। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ ফজলে রাজেক, উপাধ্যক্ষ এ এস এম সম্রাট ।
অত্র অনুষ্ঠানে অধ্যক্ষ মোঃ ফযলে রাজেক তার বক্তব্যে ছাত্র-ছাত্রীদের উদ্দেশে বলেন, “ছাত্রছাত্রীরা তোমরা অনেকেই পরীক্ষায় খুব ভালো করেছো আবার অনেকেই হয়তো তোমাদের আশানুরূপ ফলাফল করতে পারোনি। যারা ভালো ফলাফল করতে পারোনি তারা অবশ্যই ভবিষ্যতে ভালো করবে, কারণ ব্যর্থ না হলে সফলতার স্বাদ আস্বাদন করা যায় না।”
উক্ত প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ এস. এ. সম্রাট বলেন, “ভালো ফলাফল ছাত্র-ছাত্রীকে তথ্যবহুল, আত্মবিশ্বাসী, সেল্ফ-ডিসিপ্লিন ও সেল্ফ-মোটিভেটেড করে গড়ে তোলে। ২১ শতকের সুদক্ষ নাগরিক হিসেবে গড়ে ওঠার জন্য ছাত্রীদের একাডেমিক শিক্ষার পাশাপাশি ক্রিয়েটিভিটি, কোলাবরেশন, কমিউনিকেটিভ ও ক্রিটিক্যাল থিংকিং এবিলিটি এই স্কিলগুলোর উপর গুরুত্ব বাড়াতে হবে। সর্বোপরি সমাজে একজন ভালো,সৎ ও নিষ্ঠাবান মানুষে হিসেবে গড়ে উঠতে হবে। গাজীপুর মহানগরীর প্রানকেন্দ্র টঙ্গীর কলেজ রোড ও বনমালা রোড দত্তপাড়ায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান নিউব্লোন স্কুল শ্রেনীসহায়ক শিক্ষার পাশাপাশি বিভিন্ন বাস্তবতামূখী, কারিগরি ও বিজ্ঞানমূখী বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের পরিচালনা করে থাকে। উক্ত শিক্ষা প্রতিষ্ঠানটি স্টাডি টুর, অত্যাধুনিক আইসিটি ল্যাব, বিতর্ক প্রতিযোগিতা বিভিন্ন ধরনের সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়জনের মাধ্যমে ছাত্র-ছাত্রীদের যুগোপযোগী শিক্ষা প্রদানে অত্যন্ত আন্তরিকতা সফলতার সাথে কাজ করে যাচ্ছে। ভবিষ্যতে এই ধারা অব্যাহত থাকবে এবং আরো নতুনত্ব যোগ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিদ্যালয় সংশ্লিষ্ট নীতিনির্ধারগন।
বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশের অংশ হিসেবে ছাত্র-ছাত্রীদের ফলাফল ঘোষণা করা হয় এবং মেধা তালিকায় প্রথম,দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকৃত ছাত্র-ছাত্রীদেরকে কে প্রতিষ্ঠানটির রীতি অনুযায়ী মেডেল ও ক্রাউন দিয়ে পুরষ্কৃত ও সম্মাননা জানানো হয়। স্বনামধন্য নিউব্লোন স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক-শিক্ষিকাবৃন্দ, ছাত্র ছাত্রী এবং আগত অভিভাবক বৃন্দ প্রমূখ।
উল্লেখ্য, প্রতিষ্ঠানের ২০২৩ শিক্ষাবর্ষে প্লে গ্রুপ থেকে নবম শ্রেণি’র (বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন এ) ভর্তি কার্যক্রম প্রতিদিন সকাল ০৮:০০ থেকে সন্ধ্যা ০৭:০০টা পর্যন্ত চলছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved