মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৪৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

সুবর্ণচরে জোরপূর্বক বসতভিটে কেটে রাস্তা নির্মাণের অভিযোগ

নোয়াখালী সুবর্ণচরে জোরপূর্বক বসতভিটে থেকে মাটি কেটে রাস্তা নির্মাণের অভিযোগ উঠেছে ইউপি সদস্যের বিরুদ্ধে।
অভিযুক্ত মো. কামাল উদ্দিন, সে উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের ৯নং ওয়ার্ডের বর্তমান মেম্বার।
সোমবার (২৬ ডিসেম্বর) সকালে এবিষয়ে ভুক্তভোগী মো. জামাল উদ্দিনের ছেলে মো. সামছুদ্দিন উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন বলে জানিয়েছেন। এর আগে গত রবিবার সকালে এমন ঘটনা ঘটায়।
ভুক্তভোগী সামছুদ্দিন বলেন, বাতেন মার্কেটের উত্তর পার্শ্বে আবদুল কুদ্দুস চেরাং সড়কটি সংস্কার নির্মাণ কাজ শুরু করেন। গত রবিবার সকালে অত্র সড়কের পার্শ্বে আমাদের বাড়ির বসতভিটে থেকে স্কেভেটর (ভেকু) মেশিন দিয়ে জোরপূর্বক ও অবৈধ ভাবে মাটি কেটে রাস্তা নির্মাণ করে কামাল মেম্বার।
এ বিষয়ে তিনি অভিযোগ করে আরো বলেন, গত কয়েক মাস পূর্বে ১ কি.মি. রাস্তা নির্মাণ করা হবে বলে আমার পুকুর পাড়ের গাছ ও পাড় কেটে পার্শ্ববর্তী শেখ ফরিদ থেকে ৬০ হাজার টাকা নিয়ে তাদের জন্য চলাচলের দরজা নির্মাণ করেন। এতে বর্ষার অতিরিক্ত পানিতে পুকুরের সব মাছ পানিতে ভেসে চলে যায়। এবং আমার বিভিন্ন প্রজাতের প্রায় ১০০ টি গাছ কাটে ও মাছসহ ১ লক্ষ টাকার মত ক্ষতি সাধন করে।
এবিষয়ে ইউপি সদস্য মো. কামাল উদ্দিন রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে এমন কর্মকাণ্ড করায় স্থানীয় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে তার বিরুদ্ধে বিচারের দাবী জানান।
ভুক্তভোগী মো. জামাল উদ্দিনের স্ত্রী আলেয়া বেগম বলেন, লিখিত অভিযোগ দেওয়ার পর স্থানীয় ইউপি ইউপি সচিব আবুল কালাম আজাদ ঘটনাস্থল পরিদর্শনে আসলে উনার উপস্থিতিতে অভিযুক্ত কামাল উদ্দিন আমাকে অকথ্য ভাষায় গালাগালি করে ও আমাকে মারধরের জন্য এগিয়ে আসে। এবং আমাদেরকে নিরিহ পেয়ে সে এসব করে যাচ্ছে।
অভিযুক্ত ইউপি সদস্য মো. কামাল উদ্দিন থেকে জানতে মুঠোফোনে একাধিক বার কল করেও উনার সাথে সংযুক্ত হওয়া যায়নি।
স্থানীয় ইউপি সচিব আবুল কালাম আজাদ বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার নির্দেশনায় ঘটনাস্থল পরিদর্শন করি। অভিযুক্তরা যেমন অভিযোগ করেছে আসলে বিষয়টা এমন না।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিবো।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved