সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:৫৯ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
টঙ্গীতে সফিউদ্দিন সরকার একাডেমি এন্ড কলেজ এর ওরিয়েন্টেশন ও  নবীনবরণ অনুষ্ঠিত ঢাকার ধামরাইয়ে আমছিমুর গ্রামে মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি শেরপুরে মঞ্চস্থ হলো নাটক ‘একাত্তরের বীরকন্যা’ জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যক্ত ৩টি শুটারগান উদ্ধার করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ

সীমান্তবর্তী শ্রীবরদী উপজেলার অসহায়, হতদরিদ্র মানুষদের মাঝে শীত বস্ত্র বিতরণ-উপজেলা নির্বাহী অফিসার 

ঘন কুয়াশা আর উত্তরের গাড়ো পাহাড়ের হাড়কাঁপানো হিমেল বাতাসে শেরপুর জেলার সীমান্তবর্তী শ্রীবরদী উপজেলার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত মঙ্গলবার থেকে শুক্রবার  পর্যন্ত উপজেলার কোথাও সূর্যের দেখা মেলেনি। ঘন কুয়াশার চাঁদরে ঢাকা ছিল  আকাশ। শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় চরম বিপাকে পড়েছেন নিম্ন আয়ের খেটে খাওয়া অসহায় হতদরিদ্র ও ফুটপাতের  ছিন্নমূল মানুষ।
শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় গরীব, অসহায় হতদরিদ্র ও ফুটপাতের ছিন্নমূলের মানুষগুলো যখন শীত নিবারণের জন্য শীতবস্ত্র ক্রয় করতে পারছেননা ঠিক তখনই শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস এ সকল মানুষের পাশে এসে দাড়াঁন। তিনি রাতের আধারে  উপজেলার পৌর শহরের বিভিন্ন যায়গায় ঘুরে দ্বারে দ্বারে গিয়ে খুজে খুজে ফুটপাতের ছিন্নমূল, অসহায় হতদরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন।
এ ছাড়া গত ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার  উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ সোমেশ্বীতে উপজেলা প্রশাসনের আয়োজনে প্রতিবন্ধীদের মাঝে  প্রধামন্ত্রীর ত্রাণ তহবিল হতে প্রাপ্ত  শীতবস্ত্র কম্বল বিতরণ করেছেন। উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সভাপতিত্বে এ সময়  প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহীদুল ইসলাম ও উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস প্রতিবন্ধীদের হাতে শীতবস্ত্র কম্বল তুলে দেন।
অপরদিকে সন্ধ্যায় উপজেলার ভেলুয়া এতিমখানা ও পৌরশহরের তাতিহাটি এতিমখানায় এতিম শিশুদের  শীত নিবারনের জন্য শীতবস্ত্র কম্বল বিতরণ করেন। শীতবস্ত্র পেয়ে ছিন্নমূল, অসহায় হতদরিদ্র মানুষ ও এতিমখানার এতিমরা মহা খুশি। উপজেলা নির্বাহী অফিসারের এমন উদ্যোগ   শ্রীবরদীর সচেতন মহলে প্রশংসিত হয়েছে। পৌরশহরের বিভিন্ন যায়গায় দ্বারে দ্বারে গিয়ে কম্বল বিতরণ করায় সাধারণ মানুষের মনে আস্থার যায়গা করে নিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার  ইফতেখার ইউনুস।
শীতবস্ত্র বিতরণের ব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুসের সাথে কথা হলে তিনি বলেন, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত শীতবস্ত্র কম্বল উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিতরণ করা হচ্ছে। তিনি আরও বলেন অসহায় হতদরিদ্র ও ছিন্নমূল মানুষদের কষ্টের কথা ভেবে রাতে ঘুরে ঘুরে শীতবস্ত্র বিতরণ করেছি। আমাদের এই ছোট উদ্যোগ তাদের কিছুটা হলেও স্বস্তি দিবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved