সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

শাহজাদপুরে যমুনার চরের অসহায় হতদরিদ্র বুদ্ধি প্রতিবন্ধী শহিতন পেল মাথা গোজার ঘর

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়নের যমুনা নদীর দূর্গম চর মাকড়া গ্রামের অসহায় দুস্থ হতদরিদ্র বুদ্ধি প্রতিবন্ধী শহিতন খাতুন(২০) কে শনিবার দুপুরে দোচালা টিনের ঘরও ল্যাট্রিন প্রদান করা হয়। হাউজ অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্টের (এইচ এম সি টি) অর্থায়নে ও প্রচেষ্টা সবার জন্য মানবিক সংগঠনের সার্বিক সহযোগিতায় তাকে এ ঘর ও ল্যাট্রিন প্রদান করা হয়। ফলে এই অসহায় বুদ্ধি প্রতিবন্ধী নারী মাথা গোজার ঠাই পেলো। এর আগে সে অন্যের জায়গায় চট দিয়ে ঘেরা ঝুপড়ি ঘরে থাকতো। ফলে দীর্ঘ দিন ধরে রোদ বৃষ্টিতে ভিজে মানবেতর জীবনযাপন করছিল। তার এই কষ্ট দেখে প্রচেষ্টা সবার জন্য মানবিক সংগঠনের কর্ণধার শাহবাজ খান সানি হাউস অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্টের অর্থায়নে এ ঘর ও ল্যাট্রিন প্রদান করেন। এ ঘর ও ল্যাট্রিন বতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এইচএমসিটির তত্বাবধায়ক শাহবাজ খান সানি। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজকর্মী শরিফ খন্দকার ও পল্লি চিকিৎসক জিয়াউল হক। এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আব্দুল আজিজ, শামীম হোসেন, রমজান আলী,ফারুক হোসেন, রাফি, ফরমান আলী,হাফিজুল,কামাল,খলিল,সোলেমান প্রমুখ।

এ বিষয়ে প্রতিবন্ধী শহিতনের বাবা শফি বেপারী ও মা সোনিয়া খাতুন বলেন, রাক্ষুসী যমুনার কড়াল গ্রাসে বাড়িঘর জমিজমা সব বিলিন হয়ে গেছে। সেই থেকে অন্যের জমিতে ঝুপড়ি তুলে মেয়েকে নিয়ে থাকি। সানি ভাই আমাদের অসহায় অবস্থা দেখে এই ঘর ও ল্যাট্রিনের ব্যবস্থা করে দিয়েছে। ফলে আমরা এখন ভালো ঘরে বসবাস করতে পারবো।
এ বিষয়ে প্রচেষ্টা সবার জন্য মানবিক সংগঠনের কর্ণধার শাহবাজ খান সানি বলেন, আমার বোন সোস্যাল ইসলামি ব্যাংকের সাবেক পরিচালক নার্গিস মান্নান তার জীবদ্দশায় সারাজীবনঅসহায় মানুষের কল্যাণে কাজ করেছেন। তিনি হাউস অফ মান্নান চ্যারিটেবল ট্রাস্ট গঠন করে এ সংগঠনের মাধ্যমে শাহজাদপুর, উল্লাপাড়া,তাড়াশ, রায়গঞ্জ, কামারখন্দ ও সিরাজগঞ্জ সদর উপজেলার হাজার হাজার অসহায় হতদরিদ্র মানুষকে সহযোগিতা করেছেন। তিনি, এ সব অসহায়দের মাঝে শাড়ি,লুঙ্গি, লেপ, কম্বল, বালিশ, বিছানার চাদর, টিউবয়েল, ও নগদ অর্থ প্রদান করেছেন।

বহু হতদরিদ্র ছেলে মেয়ের বিয়ে ও পড়ালেখায় বৃত্তি ও নগদ অর্থ প্রদান করেছেন। তার অকাল মৃত্যুর পরে তার ছেলে মেয়ে এই দান অব্যহত রেখেছেন। সেই ধারাবাহিকতা শহিতনকে ঘর ও ল্যাট্রিন সহ লেপ,কম্বল,তোষক,বালিশ ও বিছানার চাদর প্রদান করা হয়েছে। এছাড়া মান্নান অফ চ্যারিটেবল ট্রাস্টের অর্থায়নে এ পর্যন্ত ৫০টি ঘর, ৫০টি ল্যাট্রিন ও ৫০টি টিউবলেল প্রদান করা হয়েছে। এছাড়াও মাদ্রাসা, মসজিদ ও এতিম খানার শিশুদের মাঝে শীতের পোশাক, কোরআন শরিফ লেপ,কম্বল,তোষকবালিশ ও বিছানার চাদর বিতরণ করা হয়েছে। এছাড়া করোনা মহামারিতে চাল,ডাল,আটা,লবণ,তেল,শেমাই,চিনি,পোলাওয়ের চাল,আলু সহ নানাসামগ্রী প্রদান করা হয়েছে। তিনি আরও বলেন, তাদের এ দান অব্যহত থাকবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved