মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:২৮ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

অবশেষে নতুন বছরে শেষ হচ্ছে বঙ্গবন্ধু স্টেডিয়ামের সংস্কারকাজ

অবশেষে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে সুখবর। আগামী ১৫ ফেব্রুয়ারির মধ্যে মাঠ হবে খেলার উপযোগী। মার্চের মধ্যে শেষ হবে ফ্লাডলাইট, মিডিয়া সেন্টার এবং জায়ান্ট স্ক্রিনের কাজ।

এরপরই বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) মাঠ বুঝিয়ে দেয়া হবে খেলা পরিচালনার জন্য। সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রকল্পের প্রধান প্রকৌশলী শামসুল আলম।

ঢাকা স্টেডিয়াম থেকে বঙ্গবন্ধু স্টেডিয়াম। সাড়ে ৬ যুগের ঐতিহ্য। সাক্ষী সহস্র ইতিহাসের। তবে এবার সংস্কার করে স্টেডিয়ামের কাঠামোতে দেয়া হচ্ছে নতুন রূপ।

সবুজ মাঠ আর শেড বসানো গ্যালারি, ধীরে ধীরে হচ্ছে দৃশ্যমান। সুখবর, ১৫ ফেব্রুয়ারির মধ্যে মাঠটি সম্পূর্ণ খেলার উপযোগী হয়ে যাবে। তারপর বাকি থাকবে কেবল গ্যালারি, মিডিয়া সেন্টার, আর লাইটিংয়ের কাজ। প্রকল্পের প্রধান প্রকৌশলী শামসুল আলম জানিয়েছেন কাজের অগ্রগতি।

আরও পড়ুন: ডিআরএস নিয়ে এবারও প্রত্যাশা অপূর্ণই থাকছে

জার্মানি থেকে অ্যাথলেটিকস টার্ফ চলে এসেছে। বাকি আছে পশ্চিম আর পূর্ব পাশে গ্যালারির ছাউনি দেয়ার কাজ। আর গ্যালারিতে চেয়ার বসানোর কাজ শুরু হবে মার্চের মধ্যে। সবকিছুই হচ্ছে ইউরোপিয়ান স্ট্যান্ডার্ডে।

তবে বৈশ্বিক মুদ্রাস্ফীতিতে বেড়েছে ব্যয়। কাজ শুরুর সময় স্টেডিয়াম সংস্কার বাবদ ব্যয় ১০০ কোটি ধরা হলেও, তা এখন ১৬০ কোটিতে গিয়ে ঠেকেছে। এলইডি লাইট নাকি পুরনো লাইটই বসাবে সেটি এখনও নির্ধারণ করতে পারেনি কর্তৃপক্ষ।

পিএসজি-লিভারপুল প্রীতি ম্যাচ আয়োজনের যে চেষ্টা করছে বাংলাদেশ, তা চূড়ান্ত হলে প্রকল্পের কাজ আরও দ্রুত করার কথা জানিয়েছে বাফুফে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved