মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

ইলনকে নিয়ে রিপোর্ট করা সাংবাদিকদের টুইটার অ্যাকাউন্ট স্থগিত

টুইটারের মালিক ও মার্কিন ধনকুবেরকে নিয়ে সমালোচনার পর বেশ কয়েকজন সাংবাদিকের অ্যাকাউন্ট স্থগিত করে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় গভীর রাতে সাংবাদিকদের পুরানো সব টুইটও মুছে ফেলা হয়।

এ সাংবাদিকদের তালিকায় রয়েছেন দ্য নিউ ইয়র্ক টাইমস, সিএনএন, ওয়াশিংটন পোস্ট, দ্য ইন্টারসেপ্ট এবং ভয়েস অফ আমেরিকার সাংবাদিক।

টুইটারের মুখপাত্র প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জকে বলেন, নিষেধাজ্ঞাটি ডেটা লাইভ শেয়ারিংয়ের সঙ্গে সম্পর্কিত। নিষেধাজ্ঞার তালিকায় দ্য ইন্টারসেপ্টের মিচা লি, ম্যাশেবলের ম্যাট বাইন্ডার এবং স্বাধীন সাংবাদিক অ্যারন রুপার এবং টনি ওয়েবস্টারও রয়েছেন।

টুইটার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ‘টুইটারের নিয়ম লঙ্ঘন করে এমন অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে’।

অ্যাকাউন্ট সাসপেনশনের বিষয়ে একটি টুইটের জবাবে মাস্ক বলেন, ডক্সিং নিয়ম সাংবাদিকদের ক্ষেত্রেও প্রযোজ্য। টুইটার সম্প্রতি কোনও তথ্য বা পোস্ট শেয়ার করার উপর অনেক বিধিনিষেধ আরোপ করেছে, যাকে ডক্সিং বলা হয়। এটি বেশিরভাগই এমন কিছু বিষয় যা ব্যক্তিগত তথ্যের সঙ্গে সম্পর্কিত।

 

দ্য নিউ ইয়র্ক টাইমস -এর একজন মুখপাত্র বলেন, দ্য নিউ ইয়র্ক টাইমসের রায়ান ম্যাকসহ বেশ কয়েকজন বিশিষ্ট সাংবাদিকের টুইটার অ্যাকাউন্ট সাসপেণ্ড করা দুর্ভাগ্যজনক। টাইমস বা রায়ান কেউই কেন এমন ঘটেছে সে সম্পর্কে কোন ব্যাখ্যা পায়নি। আমরা আশা করি যে সমস্ত সাংবাদিকদের অ্যাকাউন্ট সাসপেনশন অবিলম্বে তুলে নেওয়া হবে এবং টুইটার এই পদক্ষেপের জন্য একটি সন্তোষজনক ব্যাখ্যা প্রদান করবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved