সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:১৪ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার মানিকগঞ্জের সিংগাইরে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও বন্ধ হয়নি মাটি বিক্রি   নিউজ প্রকাশ করায় ভোলায় ফের ব্যবসায়ীকে হত্যার হুমকি ড. মো. সাদী-উজ-জামান দেশের হাউজিং সেক্টরে উদ্ভাবনী চিন্তা ও অনন্য এক শুদ্ধতার কন্ঠস্বর

মেসির নামে মেয়েদের নাম রাখার হিড়িক!

আর্জেন্টিনায় লিওনেল মেসির নামে নবজাতকের নাম রাখা নতুন নয়। কিন্তু আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ জেতার পর এই প্রবণতা আরও বেড়েছে।

আর্জেন্টিনার সংবাদপত্র লা ক্যাপিটাল জানিয়েছে, ডিসেম্বর মাসে রোজারিওতে যে হারে সদ্যোজাত ছেলের নাম লিওনেল ও মেয়েদের নাম লিওনেলা রাখা হয়েছে, তা আগের মাসের তুলনায় ৭০০ শতাংশ বেশি। গত ডিসেম্বর আর্জেন্টিনা বিশ্বকাপ জেতার পর এই প্রবণতা বেড়েছে।

সেপ্টেম্বর মাস পর্যন্ত রোজারিও শহরে গড়ে ছয়জন নবজাতকের নাম মেসির নামে রাখা হতো। ডিসেম্বর মাসে সেটা বেড়ে হয়েছে ৪৯ শতাংশ। বাবা-মা’রা চান দেশের সবচেয়ে বড় তারকার নামে ছেলে-মেয়ের নাম রাখতে।

মেসির মা সেলিয়া ছেলের নাম রেখেছিলেন মার্কিন সংগীতশিল্পী লিওনেল রিচির নামে। সেলিয়া জানিয়েছেন, তিনি যখন অন্তঃসত্ত্বা ছিলেন, তখন রিচির একটি গান ‘সে ইউ, সে মি’ বিখ্যাত হয়েছিল। তাই ছেলের নাম তার নামে রেখেছিলেন সেলিয়া। তার ছেলের বদৌলতে এখন রোজারিওতে মেসির ছড়াছড়ি।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved