সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০২:৪২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ঢাকার ধামরাইয়ে আমছিমুর গ্রামে মুক্তিযোদ্ধাদের স্মৃতিস্তম্ভ নির্মাণের দাবি শেরপুরে মঞ্চস্থ হলো নাটক ‘একাত্তরের বীরকন্যা’ জয়পুরহাটের আক্কেলপুরে পরিত্যক্ত ৩টি শুটারগান উদ্ধার করেছে র‍্যাব ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার

কোহলি-রোহিতকে বাদ দিলে, হার্দিক পান্ডিয়া হতে পারে টি-২০ অধিনায়ক -গৌতম গম্ভীর

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১১৫ ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ৪ হাজার ৮ রান করেছেন ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি। আর ১৪৮ ম্যাচে অংশ নিয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩ হাজার ৮৫৩ রান করেন ভারতের বর্তমান অধিনায়ক রোহিত শর্মা।

ভারতীয় এই তারকা দুই ক্রিকেটারের টি-টোয়েন্টি ক্যারিয়ার শেষের পথে। সাম্প্রতিক সময়ে এমন প্রতিবেদন প্রকাশ করে যাচ্ছে ভারতীয় মিডিয়াগুলো।

এ ব্যাপারে ভারতের বিশ্বকাপজয়ী দলের সাবেক তারকা ওপেনার গৌতম গম্ভীর বলেন, আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে। যদি সত্যিই নির্বাচকরা রোহিত শর্মা এবং বিরাট কোহলি থেকে বেরিয়ে আসতে পারেন, তাহলে সম্ভবত হার্দিক পান্ডিয়া অধিনায়ক হবে।

ক্রিকেট থেকে অবসরে রাজনীতিতে অংশ নিয়ে সংসদ সদস্য হয়ে যাওয়া গৌতম গম্ভীর বলেন, রোহিত যখন ফিরে আসবে, তখন হার্দিকের মতো কাউকে অধিনায়ক হিসেবে তার জায়গায় নেওয়াটা কঠিন হবে। কারণ ওকে শুধুমাত্র একটি আইসিসি টুর্নামেন্ট দিয়ে বিচার করা, এটি সঠিক প্যারামিটার নয়।

তিনি আরও বলেন, যদি নির্বাচকেরা ইতোমধ্যেই বিরাট, কেএল রাহুল এবং রোহিত- এদের বাদ দেন, তা হলে সম্ভবত হার্দিকই এই মুহূর্তে একমাত্র লোক। কারণ তিনিই একমাত্র প্লেয়িং ইলেভেনে ফিট করেন এবং তারপর আপনি সূর্যকুমারকে তার ডেপুটি হিসেবে পেয়েছেন। তাই আমি মনে করি- এটাই সামনের পথ হতে চলেছে।

হার্দিক পান্ডিয়ার প্রশংসা করে গম্ভীর বলেন, হার্দিক সত্যিই অসাধারণ। যেহেতু ও বিতর্ক থেকে বেরিয়ে এসেছে। যেহেতু ও গুজরাট টাইটান্সের অধিনায়কের দায়িত্ব নিয়ে আইপিএল জিতিয়েছে। ভারতীয় ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে ওকে যা বলা হয়েছিল, তারা সব কিছুই করেছে। পাশাপাশি বিশ্বকাপের দিকে তাকালে, আমি মনে করি, সেমিফাইনালে যখন ভারত চাপে ছিল ও দলের হাল ধরেছিল।

গম্ভীর আরও বলেন, আমি মনে করি, ওর সেই এক্স-ফ্যাক্টর আছে। আশা করি ও চেষ্টা করতে পারে এবং সেই এক্স-ফ্যাক্টর বা সাহস অন্য ছেলেদের মধ্যেও সঞ্চারিত করতে পারে। এটি একটি খুব তরুণ দল, তারা নির্ভীক এবং এটি সবাই টি-টোয়েন্টি ক্রিকেটে দেখতে চান।’


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved