সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:০৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

দুমকিতে শীতের প্রকোপ বৃদ্ধি – জনজীবনে দুর্ভোগ 

পটুয়াখালীর দুমকিতে গত এক সপ্তাহে উত্তরের হিমেল হাওয়ায় ও ঘন কুয়াশায় প্রচন্ড শীতের প্রকোপে চরম দুর্ভোগ ও অস্বস্তি বিরাজ করছে জনমনে। বিকেল থেকেই শুরু হয় হিমেল হাওয়া ও কুয়াশা পড়া। ভোর থেকে বেলা ১১/১২টায়‌ও দেখা যায় না সূর্যের আলো। সন্ধ্যার পর থেকে শুরু হয় ঘন কুয়াশা। সেই সঙ্গে বিপাকে পড়েছে গবাদি পশু পালন কারী জনসাধারণ। ঠান্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে পড়েছে অনেকেই।
অসহায় হত দরিদ্র মানুষের মধ্যে শীতবস্ত্র প্রয়োজনের তুলনায় কম হ‌ওয়ায় হতাশায় ভূগছেন অনেকেই। সরকারি কিছু কম্বল পৌঁছলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। শীতের দাপটে সকালে ও সন্ধার পরে উপজেলার বিভিন্ন এলাকায় খড়কুটা জ্বালিয়ে আগুন পোহাতে দেখা যায় হরহামেশা। উপজেলার নদী তীরবর্তী এলাকায় শীতের প্রভাব বেশি পড়ায় খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষ চরম দুর্ভোগে পড়েছে। সকাল ও সন্ধ্যার পর হাটবাজারে লোকসমাগম কম বলে জানান দোকানীরা। দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত ডাক্তার জিএম এনামুল হক জানান, গত কয়েক দিনের প্রচন্ড শীতের প্রকোপে হাসপাতালে রোগীর সংখ্যা কয়েকগুণ বেড়ে গেছে।
শিশু ও বৃদ্ধদের ঠান্ডাজনিত রোগ, সর্দি, কাশি ও জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সরকারি ভাবে শীতার্তদের মাঝে শীতবস্ত্র ও কম্বল বরাদ্দের ব্যাপারে দুমকি উপজেলা চেয়ারম্যান ড. হারুন অর রশিদ হাওলাদার বলেন, গত মাসে অসহায় শীতার্ত ও দুস্থদের মাঝে ১৬শ’ কম্বল পেয়েছি, তা ইউপি চেয়ারম্যানদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। এছাড়াও কিছু ব্যাক্তি উদ্যোগে ও এনজিওর মাধ্যমে বিতরণ করা হচ্ছে। শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় সরকারীভাবে আরো শীতবস্ত্র ও কম্বল বরাদ্দের প্রয়োজন।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved