সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৫ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

দুর্দান্ত পারফর্ম করে প্রশংসায় ভাসছেন পাকিস্তান ক্রিকেটের সাবকে অধিনায়ক- সরফরাজ

২০১৯ সালের জুন মাস। ইংল্যান্ডে তখন ওয়ানডে বিশ্বকাপ চলছে। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচে টিভি ক্যামেরায় একাধিকবার হাই তুলতে দেখা যায় পাকিস্তানের উইকেটকিপার সরফরাজ আহমেদকে। তার এই আয়েশি হাই তোলা নিয়ে সমালোচনা, ট্রলে জেরবার অবস্থা। অবশ্য এর আগেই উইন্ডিজের বিপক্ষে ১০৫ রানে অলআউট হওয়ার দায় তৎকালীন অধিনায়ক সরফরাজের ওপর চাপান শোয়েব আখতার। তাঁকে ভুঁড়িওয়ালা, ঘিলুহীন বলতেও ছাড়েননি শোয়েব।

চার বছর পর সেই সরফরাজকে প্রশংসায় ভাসিয়েছেন পিন্ডি এক্সপ্রেস। শুধু শোয়েব একা নন, কিউইদের বিপক্ষে গত শুক্রবারের সেঞ্চুরির পর সবাই সরফরাজের প্রশংসায় পঞ্চমুখ।

চার বছর পর টেস্ট খেলতে নেমে দুর্দান্ত পারফর্ম করেছেন সরফরাজ। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে তাঁর স্কোর ৮৬, ৫৩, ৭৮ ও ১১৮। ৩৩৫ রান নিয়ে তিনি সিরিজসেরা। কী অসাধারণ প্রত্যাবর্তন!

অথচ অধিনায়ক হিসেবে ২০১৭ সালে পাকিস্তানকে চ্যাম্পিয়ন্স ট্রফি এনে দেওয়া এ মানুষটির গত তিনটি বছর কেটেছে রীতিমতো অবহেলায়। নেতৃত্ব হারালেন, একাদশ থেকে বাদ পড়লেন, স্কোয়াডেও ছিলেন আসা-যাওয়ার মধ্যে, দলের সিনিয়র হয়েও সতীর্থদের জন্য পানি টানলেন। কিন্তু কারও কাছে কোনো অভিযোগ করেননি। নিজের ভেতর আগুনটা জ্বালিয়ে রেখেছিলেন একটি সুযোগের অপেক্ষায়।

প্রত্যাবর্তনের প্রথম তিন ইনিংসে তিনি পারফর্ম করলেন নিজের জন্য। তবে গত শুক্রবার তিনি পুরো পাকিস্তান দলকে উদ্ধারের দায় কাঁধে তুলে নিয়েছিলেন। দলের চরম বিপদে প্রায় ৫ ঘণ্টা ব্যাট করে ১৭৬ বলে খেললেন ক্যারিয়ার সেরা ১১৮ রানের ইনিংস।

ভুঁড়িওয়ালা সরফরাজের এমন ব্যাটিং দেখে অবাক শোয়েব, ‘ক্রিকেটে আমার দেখা অন্যতম শক্তিশালী প্রত্যাবর্তন। চরম মানসিক শক্তির পরিচয় দেওয়ায় সব প্রশংসা সরফরাজের। চার বছর পর ফিরে এমন কিছু করা মোটেই সহজ নয়।’

যাঁকে নিয়ে এত কথা, সেই সরফরাজ বলেন, ‘একটা সুযোগ চেয়েছিলাম, সেটা পেয়েছি। শুরুতে একটু ভয় হচ্ছিল, কিন্তু বাবর এসে বলল, শুধু নিজের খেলাটা খেলতে। সেটাই করেছি। আবার দেশের হয়ে খেলতে পেরেছি! এটাই আমার কাছে সবচেয়ে বড় আনন্দ।’


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved