মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

বাংলাদেশ আনসার ও ভিডিপি-কে নিয়ে ড. খান আসাদুজ্জামান-এর কথা ও সুরে সৃষ্টি হলো একটি মৌলিক গান

বাংলাদেশ আনসার ও ভিডিপির বহুমুখী মানবিক, সামাজিক ও উন্নয়নমূলক কর্মকাণ্ডের আলোকে সফেন প্রতিষ্ঠাতা, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের পরিচালক, দৈনিক বাংলাদেশ সমাচার ও দ্যা ডেইলি বাংলাদেশ ডায়েরির সম্পাদক বহুমুখী শিল্পস্রষ্টা ড. খান আসাদুজ্জামান পিভিএমএস-এর কথা ও সুরে একটি মৌলিক গানের সৃষ্টি হয়েছে।
সংগীত পরিচালনা করেছেন শাইলু শাহ্, মিউজিক কম্পোজ করেছেন টনি হীরা, গানটিতে কণ্ঠ দিয়েছেন ফকির মিলন, রানা চৌধুরী, মীম, ক্ষুদে গানরাজ সুইটি, প্রমা ইসলাম ও শাইলু শাহ্।
উল্লেখ্য যে, গানটিতে ড. খান আসাদুজ্জামান নিজেও কন্ঠ দিয়েছেন। তিনি একাধারে একজন কবি, লেখক, গবেষক, গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পী। ড. খান আসাদুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অন্তর্গত বাংলা বিভাগের অধীনে ও দেশ বরেণ্য শিক্ষাবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাবান শিক্ষক প্রফেসর ড. রফিকউল্লাহ খান-এর তত্ত্বাবধানে “গৌরীপ্রসন্ন মজুমদার ও পুলক বন্দ্যোপাধ্যায় এর গানের কাব্যমূল্য”-এর উপর পিএইচ.ডি. ডিগ্রী অর্জন করেন।
আলোচিত গানটির কথা:
গর্বিত মোরা আনসার দল
বুকে রাখি মোরা হিম্মত বল
বাংলাদেশের অগ্রগতি
প্রগতির মোরা নিত্য সাথী-
আনসার-ভিডিপি
মোরা আনসার-ভিডিপি ।
মোরা কৃষি ক্ষেত্রে জাগাই সাড়া
প্রহরী হই নগর পাড়া
উন্নয়নের সোপান মোরা গড়ি
মোরা নিবেদিত দেশের লাগি
দায়িত্বে নিষ্ঠাবান থাকি
লোভ-লালসার উর্ধ্বে মোরা থাকি।
আনসার-ভিডিপি
মোরা আনসার-ভিডিপি ।
মোরা শান্তি ও সম্প্রীতি
উন্নয়নে আলোর দ্যুতি
অতন্ত্র প্রহরী হয়ে জাগি
মোরা কেপিআই পাহারায় রহি
হালকা ভারি অস্ত্র বহি
সার্বভৌম চিন্তা মাথায় রাখি
মোরা অবদানে নই পিঁছিয়ে
শান্তি ছায়া দেই বিছিয়ে
দেশের তরে নিত্য মোরা জাগি-
আনসার-ভিডিপি
মোরা আনসার-ভিডিপি ।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved