সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:২৮ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার মানিকগঞ্জের সিংগাইরে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও বন্ধ হয়নি মাটি বিক্রি   নিউজ প্রকাশ করায় ভোলায় ফের ব্যবসায়ীকে হত্যার হুমকি ড. মো. সাদী-উজ-জামান দেশের হাউজিং সেক্টরে উদ্ভাবনী চিন্তা ও অনন্য এক শুদ্ধতার কন্ঠস্বর

যুগ যুগ ধরে বিশ্বের ভ্রমণ প্রিয়  লোকজন এই ঐতিহাসিক ব্রিজটি এক নজর দেখার জন্য লন্ডনের টেমস নদীর তীরে ভিড় জমান

বিশ্বে অনেক সুন্দর,নান্দনিক, দর্শনীয়,ব্যতিক্রমী ও বিচিত্র ব্রিজ থাকলেও লন্ডনের টাওয়ার ব্রিজে’র খ্যাতি ও সুনাম সবার শীর্ষে।যুগ যুগ ধরে বিশ্বের ভ্রমণ প্রিয়  লোকজন এই ঐতিহাসিক ব্রিজটি এক নজর দেখার জন্য লন্ডনের টেমস নদীর তীরে ভিড় জমান।১৮৭৬ সালে ব্রিজটি নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়।৫০ জন স্থপতির দেয়া ব্রিজের ডিজাইনের মধ্যে স্যার হর্স জনের ডিজাইনটি মনোনীত হয়।১৮৮৬ সালে ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয় এবং ১৮৯৪ সালে নির্মাণ কাজ শেষ হয়। টাওয়ার ব্রিজ নির্মাণে ব্যয় হয়  ১১ লক্ষ ৮৪,০০০ পাউন্ড।রাজা এডওয়ার্ড এবং তার স্ত্রী আলেকজান্দ্রা  ১৮৯৪ সালের ৩০শে জুন আনুষ্ঠানিকভাবে এটি উদ্বোধন করেন।টাওয়ার  ব্রিজের বিশেষ  বৈশিষ্ট্য হলো এটি মাঝ বরাবর আলাদা হয়ে উপরের দিকে উঠে যেতে পারে যাতে করে বড়  জাহাজ এর নিচ দিয়ে চলাচল করতে পারে। ব্রিটিশ মিউজিয়াম,ওয়েস্ট মিনিস্টার ব্রিজ,লন্ডন আই, লন্ডন ব্রিজ ইত্যাদির মতো টাওয়ার ব্রিজের সৌন্দর্যও প্রতিদিন উপভোগ করেন বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত অসংখ্য দর্শনার্থী। যুক্তরাজ্যে যারাই ভ্রমণ করতে আসেন তাদের সবারই প্রথম পছন্দের তালিকায় থাকে  টাওয়ার ব্রিজের মনোরম সৌন্দর্য উপভোগ করা।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved