সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

২১ মাস চাল পাননি ৭৯ নারী, হদিস মেলেনি ৪৭ কার্ডধারীর

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভিজিডি কর্মসূচির চাল বিতরণে অনিয়মের অভিযোগে বিক্ষোভ করেছেন ভুক্তভোগীরা। রোববার (১৫ জানুয়ারি) উপজেলার রাজিবপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে এ বিক্ষোভ হয়।পরে সেখান থেকে ঝাড়ু ও জুতার মিছিল নিয়ে শাহগঞ্জ বাজারে আসেন বিক্ষোভকারীরা।
জানা গেছে,ভিজিডি কর্মসূচির আওতায় ২০২১-২২ অর্থবছরে অনলাইনে আবেদনের প্রেক্ষিতে উপজেলার রাজিবপুর ইউনিয়নে ৩১৫ নারীর নাম চূড়ান্ত তালিকায় অন্তর্ভুক্ত করা হয়। সরকারি নিয়ম অনুযায়ী- প্রত্যেক কার্ডধারীর প্রতি মাসে ৩০ কেজি করে চাল পাওয়ার কথা।তবে তালিকা থাকা ১২৬ জন উপকারভোগী ২১ মাস ধরে কোনো চাল পাননি বলে অভিযোগ ওঠে।
সুবিধাবঞ্চিত কার্ডধারীদের লিখিত অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গত বছরের ১৪ নভেম্বর উপজেলা মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেলকে আহ্বায়ক, উপ-সহকারী প্রকৌশলী (জনস্বাস্থ্য) আবুল কায়সার তালুকদার ও মহিলাবিষয়ক কর্মকর্তা ফাতেমাতুজ্জহুরাকে সদস্য করে ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করে দেন।
২০ নভেম্বর তদন্ত কমিটি কাজ শুরু করে। তদন্তে ৭৯ জন সুবিধাভোগীর ২১ মাসের চাল না পাওয়ার প্রমাণ মেলে। এছাড়া ৪৭ জন কার্ডধারীর কোনো হদিস খুঁজে পায়নি তদন্ত কমিটি।৭ ডিসেম্বর তদন্ত কমিটির আহ্বায়ক উপজেলা ভিজিডির সভাপতি ইউএনওর কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন। তদন্ত প্রতিবেদনে সাবেক ইউপি চেয়ারম্যান এ কে এম মোদাব্বিরুল ইসলাম ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আলী ফকির এর দায় এড়াতে পারেন না বলেও উল্লেখ করা হয়। তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার একমাস পেরিয়ে গেলেও সুবিধাবঞ্চিতরা কোনো সুরাহা না পাওয়ায় বিক্ষোভ মিছিল করেন।
এ বিষয়ে জানতে রাজিবপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এ কে এম মোদাব্বিরুল ইসলাম ও বর্তমান চেয়ারম্যান আব্দুল আলী ফকিরের সঙ্গে একাধিকার যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি। ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. হাফিজা জেসমিন বলেন,তদন্ত প্রতিবেদন জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে।এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য মহিলাবিষয়ক কর্মকর্তাকে নির্দেশনা হয়েছে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved