সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে যা করেন কারিনা

বলিউড অভিনেত্রী কারিনার ত্বক এতটাই ন্যাচারাল যে, মেকআপের দরকার পড়ে না। এই অভিনেত্রীর রূপচর্চার রুটিনও সাদামাটা।

প্রতিদিন ঘুম থেকে উঠে কারিনা আধঘণ্টা বারান্দায় বসে রোদ পোহান। শীত-গ্রীষ্ম-বর্ষা-কোনো ঋতুতেই বাদ যায় না এই রুটিন। ত্বক পরিচর্যায় অন্যান্য তেলের থেকে আমন্ড তেল ব্যবহার করা বেশি পছন্দ করেন কারিনা।

আমন্ড তেলে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ‘ই’, যা ত্বককে ময়শ্চার করতে সাহায্য করে। এছাড়া আমন্ডের তেল সূর্যের অতি বেগুনি রশ্মির হাত থেকেও ত্বককে রক্ষা করে।

কারিনার উজ্জ্বল ত্বকের আরেকটি রহস্য হলো, প্রচুর পরিমাণে পানি পান করেন তিনি। প্রতিদিন অন্তত ৩ লিটার পানি পান করেন এই অভিনেত্রী।

এছাড়া ফিটনেসের জন্য তিনি সপ্তাহের ছয় দিন শারীরিক পরিশ্রম করে প্রচুর ঘাম ঝরান। সিঁড়ি দিয়ে ওঠানামা, পাইলেটস ব্যায়াম, যোগব্যায়াম, জিম, ওয়েট ট্রেনিংসহ অনেক কিছু নিয়মিত করেন কারিনা।

তার বিশ্বাস, শরীরের পাশাপাশি মনকেও সুস্থ রাখা জরুরি। তাই নিয়ম করে মেডিটেশন করেন তিনি। আর সপ্তাহে রোববার একদম অন্যভাবে সময় কাটান। সেদিন সব ধরনের শরীর চর্চা থেকে নিজেকে দূরে রাখেন এই বলিউড অভিনেত্রী।

চা বা কফি থেকে নিজেকে দূরে রাখেন কারিনা। বিকালের নাশতায় চা-কফির পরিবর্তে মৌসুমি ফল দিয়ে মিল্ক সেক খেতে বেশি পছন্দ করেন। মাঝে মধ্যে লাচ্ছি, ডাবের পানি ও লেবুর শরবত খেয়ে থাকেন। এসবের মাধ্যমেই পুরো দিন তিনি নিজেকে সতেজ রাখেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved