মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৫৩ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
বিএলএফ চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগে শ্রমিকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত শ্রীমঙ্গলে এমসিডা আলোয়- আলো কিশোর কিশোরী বালিকা ফুটবল টুর্নামেন্ট -২০২৩ খ্রিঃ তুরস্কে ভূমিকম্পে নিহত ১১৮, ধ্বংসস্তূপে আটকে আছেন বহু মানুষ আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: কাদের রিয়ালের হার, শীর্ষস্থানের পয়েন্ট বাড়াল বার্সেলোনা ইবিতে ছাত্রলীগের কর্মীসভা অনুষ্ঠিত  আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                     

রিয়ালকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপ চ্যাম্পিয়ন বার্সেলোনা

বার্সেলোনার কোচ হয়ে ফেরার পর এবারই প্রথম কোনো শিরোপা জয়ের স্বাদ নিলো জাভি হার্নান্দেজ। রোববার (১৫ জানুয়ারি) রাতে সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে, রিয়াল মাদ্রিদকে ৩-১ গোলে হারিয়ে স্প্যানিশ সুপার কাপে জয় করে কাতালানরা।

বিশ্বকাপের পর থেকেই রিয়াল মাদ্রিদ যেন নিজদের ছন্দ খুঁজে বেড়াচ্ছে, এদিকে দুর্বার বার্সেলোনা ভালোই সময় কাটাচ্ছে। লিগের টেবিল শীর্ষে থাকা জাভির দল যে ফাইনালের দুর্দান্ত কিছু করার জন্য মুখিয়ে আছে সেটা আগেই অনুমেয় ছিলো। ম্যাচে তারা খেললেও ঠিক সেই রকম।

ম্যাচের ৩৩ তম মিনিটে আন্টোনিও রুডিগারের দেওয়া দুর্বল পাস কাবু করতে পারেনি কামাভিঙ্গা, সেখান থেকে পাওয়া বলে লেভানদোভস্কি বল বাড়ান গাভিকে লক্ষ করে, কোনো ভুল না করে এই তরুণ স্প্যানিশ মিডফিল্ডার বল জালে ঢুকিয়ে বার্সেলোনাকে লিড এনে দেয়।

ম্যাচের ৪৫ মিনিটে ডি জং এর দেওয়া অসাধারণ এক থ্রু পাসে, বল জায়গা করে নেয় গাভির পায়ে, সেখান থেকে দারুণ এক ক্রসে বল পেয়ে, রিয়ালের জালে দ্বিতীয় এবং এল ক্লাসিকোতে নিজের প্রথম গোল করেন পোলিশ স্টার লেভানদোভস্কি। ফলে দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় বার্সা।

দ্বিতীয় অর্ধের পরে রিয়ালের অবস্থা জেন একই, ফলে ব্যবধান কমানোর আগে রিয়ালের জালে তৃতীয় পেরেক টুকে দেয় আরেক তরুণ মিডফিল্ডার পেদ্রি।

ম্যাচের অতিরিক্ত সময়ে মাদ্রিদ হয়ে ব্যবধান কমায় বেনজেমা। তবে এবারও তার শটটি ফিরিয়ে দিয়েছিল বার্সা গোলরক্ষক টের স্টেগেন। তবে ফিরতি বলেই আবারো শট নিয়ে, বল জালে ঢুকান এই ফরাসি ফুটবলার।

 

এরপর শেষ বাঁশি বাজলে, রিয়াল মাদ্রিদকে হারিয়ে কিং ফাহাদ স্টেডিয়ামে নিজেদের রেকর্ড ১৪তম স্প্যানিশ সুপার কাপ জয় করে বার্সেলোনা।

ম্যাচের পুরোটা সময় নিজেদের হারিয়ে খুঁজেছে আনচেলত্তির দল। গোল রক্ষক কোর্তোয়ার অসাধারণ কিছু সেভ না হলে, বার্সা আরো ব্যবধান বাড়াতে পারতো। ঠিক একইভাবে নিজের সেরাটা দিয়ে গেছেন টের স্টেগেন, তার করা দুর্দান্ত কিছু সেভ ছিলো প্রশংসা পাওয়ার মতো।

২০২১ সালের নভেম্বরে বার্সার দায়িত্ব নেওয়া জাভির সময় মোটেও ভালো যাচ্ছিলো না। টানা দু’বার চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়ে, এবারও তারা খেলবে ইউরোপা লিগে। তবে গতকাল চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে হারিয়েই, বার্সার হয়ে নিজের প্রথম শিরোপা জয় করেন কোচ জাভি হার্নান্দেজ।

আগামী মাসের ১৬ ফেব্রুয়ারি ইউরোপা লিগে তারা লড়াই করবে, এরিক টেন হাগের অধীনে ঘুরে দাঁড়ানো ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved