সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

শেরপুরে প্রায় আড়াই শ বছরের পুরোনো ডিসি লেক পুনঃখনন কাজের উদ্বোধন

শেরপুর জেলা শহরের প্রাণকেন্দ্র সাবেক নয়আনী জমিদার বাড়ির প্রায় আড়াই শত বছরের পুরোনো ডিসি লেক পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ওই খনন কাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) সাহেলা আক্তার।
খনন কাজ উদ্বোধনকালে অতিরিক্ত জেলা প্রশাসক মুক্তাদিরুল আহমেদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জেবুন নাহার, পানি উন্নয়ন বোর্ড (পাউবো), শেরপুরের উপবিভাগীয় প্রকৌশলী মো. শাহজাহান, উপসহকারী প্রকৌশলী মোছা. জিয়াসমিন, কার্যসহকারী মো. আল আমিন রাজুসহ স্থানীয় সুধিজনেরা উপস্থিত ছিলেন।
এ সময় ডিসি সাহেলা আক্তার বলেন, এটি একটি চমৎকার লেক। এই লেকটির খনন কাজ সম্পন্ন হলে ডিসি উদ্যানের সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে। ইতিমধ্যে জেলা প্রশাসন ডিসি লেককে ঘিরে বিভিন্ন উন্নয়নমূলক কাজ শুরু করেছে। লেক খনন শেষ হলে শহরবাসীর বিনোদনের জন্য লেকে প্যাডেল বোট এবং লেকের পাড়ে বিভিন্ন স্থাপনা গড়ে তোলা হবে। ইতিমধ্যে লেকের উপর দৃষ্টিনন্দন সেতু, লেকের পাড়ে ওয়াকওয়ে, বেঞ্চ, মুক্তমঞ্চ, কৃত্রিম ঝর্ণা তৈরি করা হয়েছে।
পাউবোর উপবিভাগীয় প্রকৌশলী মো. শাহজাহান বলেন, ৬৪ জেলার অভ্যন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন প্রকল্পের আওতায় শেরপুর জেলার ডিসি লেক পুনঃখনন কাজ শুরু করা হয়েছে। ৪৩ কোটি টাকা ব্যয়ে পাউবো এক মাসের মধ্যে এই কাজ বাস্তবায়ন করবে।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, তৎকালীন ব্রিটিশ আমলে জমিদারী প্রথা শুরু হওয়ার আগে প্রায় এক কিলোমিটার দূরত্বের চারপাশ ঘেরা এই লেকটি তৈরি করা হয়েছিল। ১৯৮৪ সালে শেরপুর জেলায় উন্নীত হলে এই লেকের তিনপাশের জমিতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, জেলা ও দায়রা জজ এবং চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্যালয় স্থাপন করা হয়।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved