সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০১:২২ অপরাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় -২ উপনির্বাচনের এমপি প্রার্থী দুইদিন ধরে নিখোঁজ  নওগাঁয় অটো-চার্জার চাপায় এক শিশুর মৃত্যু কালাইয়ে নানা আয়োজন বিশ্ব কুষ্ঠ  দিবস পালিত তুমব্রু সীমান্তের বাস্তুচ্যূত রোহিঙ্গাদের ডাটা এন্ট্রি কার্যক্রম শুরু বর্তমান সরকার শিক্ষাকে আধুনিক ও ডিজিটালাইজেশন করেছে-শিল্পমন্ত্রী বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর উদ্যোগে নোয়াখালী জেলা পুলিশের আয়োজনে সোনাইমুড়ী থানা প্রাঙ্গণে অসহায় শীতার্তদের মাঝে শীত বস্ত্র বিতরণ শেরপুরের ঝিনাইগাতীতে বিলুপ্ত প্রজাতির প্রাণি মেছো বাঘ উদ্ধার মানিকগঞ্জের সিংগাইরে একাধিকবার সংবাদ প্রকাশিত হলেও বন্ধ হয়নি মাটি বিক্রি   নিউজ প্রকাশ করায় ভোলায় ফের ব্যবসায়ীকে হত্যার হুমকি ড. মো. সাদী-উজ-জামান দেশের হাউজিং সেক্টরে উদ্ভাবনী চিন্তা ও অনন্য এক শুদ্ধতার কন্ঠস্বর

ইয়াবা ব্যবসায়ী কর্তৃক সাংবাদিক নুরুল আলম সিকদারকে হত্যার হুমকি

কক্সবাজার সদর উপজেলা প্রেসক্লাবের পর পর দুইবার নির্বাচিত সাধারণ সম্পাদক জাতীয় দৈনিক নবচেতনার কক্সবাজার জেলা প্রতিনিধি নুরুল আলম সিকদারকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এঘটনায় নুরুল আলম সিকদার বাদী হয়ে টেকনাফ মডেল থানায় একটি জিডি লিপিবদ্ধ করেন।
জিডিতে তিনি উল্লেখ করেন, টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব সাতঘরিয়া পাড়া নামক স্থানে আমার পৈতৃক সম্পত্তি প্রায় ৪০ বছর যাবৎ পৈতৃক সূত্রে মালিক হয়ে ভোগ দখল করে আসছি। গত ১৭ জানুয়ারি দুপুর আনুমানিক ২ ঘটিকায় একই ইউনিয়নের মহেশখালীয়া পাড়া এলাকার মৃত রোশন আলীর পুত্র মোঃ মোজাহের মিয়া (৪৮) ও পূর্ব সাতঘরিয়া পাড়া এলাকার মোঃ সেকান্দারের পুত্র রাশেদুল ইসলাম (২৭) ঘটনাস্থলে পূর্ব শত্রুতার জের ধরে প্রাণ নাশের হুমকি দেয়।
খোঁজ নিয়ে জানা যায়, সাংবাদিক নুরুল আলম সিকদারের পৈতৃক সম্পত্তি জবর দখল করে একটি চক্র দীর্ঘদিন ধরে হয়রানি করে আসছে। হুমকি দাতা রাশেদুল ইসলামের বিরুদ্ধে মাদক আইনে বেশ কয়েকটি মামলা রয়েছে। হুমকি দাতা মোজাহের মিয়া ও রাশেদুল ইসলাম সম্পর্কে জামাই শশুর। দীর্ঘদিন ধরে এই চক্রটি জমি দখল ও ইয়াবা ব্যবসা চালিয়ে যাচ্ছে। এছাড়াও বিরোধীয় জমি নিয়ে কক্সবাজারের বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে। যাহার এম. আর মামলা নং – ৯৭/২০২৩, ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা অমান্য করে জমি দখলে নিতে মরিয়া এই ইয়াবা সিন্ডিকেট।
এদিকে, সাংবাদিক নুরুল আলম সিকদারকে প্রাকাশ্যে প্রাণ নাশের হুমকির কারণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কক্সবাজারের সাংবাদিক মহল।
এক বিবৃতিতে সদর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আরিফুল্লাহ নূরী বলেন, অবিলম্বে হুমকি দাতা ইয়াবা ব্যবসায়ীদের গ্রেফতার করতে হবে। দখলবাজ ও ইয়াবা ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে না আনলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি প্রদান করেন তিনি।
এঘটনায় টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হালিম বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এ ঘটনার সূত্রপাত হয়। সাংবাদিককে হত্যার হুমকির বিষয়ে অবগত হয়েছি। তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved