সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৯ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি :
দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকাতে আপনাকে স্বাগতম! বাংলাদেশ সমাচার পড়ুন,বিজ্ঞাপন দিন সহযোগী হোন! বাংলাদেশ সমাচার পড়ুন বেকারত্ব দূর করুন ।
শিরোনাম :
আইডিয়াল কমার্স কলেজ ও আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের  শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়ন শীর্ষক  কর্মশালা আদালতের আদেশ অমান্য করে বাড়ি নির্মাণের অভিযোগ শহিদ এএইচএম কামরুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পণ করলেন চাঁপাইনবাবগঞ্জ’র নবনির্বাচিত সংসদ সদস্যরা বাংলা মায়ের টানে মুক্তিযুদ্ধে  অংশ নিয়েছিল এদেশের বীর সন্তানরা                                                      বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সাত্তার হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক স্মৃতিময় সন্ধ্যায়  সফেনের স্বপ্নদ্রষ্টা ও আমরা ক’জন বাংলাদেশ প্রবীণ হিতৈষী সংঘ ও জরা বিজ্ঞান প্রতিষ্ঠান নির্বাচন (2023-2025) ক্যাপ্টেন শামছুল হক-বীর মুক্তিযোদ্ধা ইন্তেজার রহমান প্যানেল-এ ভোট দিন। আব্দুল হালিম পাটওয়ারী ফাউন্ডেশন কর্তৃক ৫ম ও ৮ম শ্রেণির শিক্ষার্থীদের মেধা বৃত্তি প্রদান-২০২২ নওগাঁয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অভিযানে ৬কেজি গাঁজাসহ আটক-১ নওগাঁয় মোটরসাইকেলের ধাক্কায় স্কুল ছাত্র নিহত-মা ও ছোট বোন আহত

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন হাশিম আমলা

২০১৯ সালের আগস্টে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেন হাশিম আমলা। এবার সব ধরনের ক্রিকেটকে বিদায় বলে দিলেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার ইতিহাসে অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন আমলা। দুই দশকের ক্যারিয়ারে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি মিলে ৩৪ হাজার ১০৪ রান করেন তিনি।

টেস্টে ২০০৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত ১২৪ ম্যাচে ২৮টি সেঞ্চুরির সাহায্যে করেন ৯ হাজার ২৮২ রান। জ্যাক ক্যালিসের পর যা দ্বিতীয় সর্বোচ্চ। ২০১২ সালে ইংল্যান্ডের বিপক্ষে লন্ডনের কেনিংটন ওভালে দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে খেলেন ক্যারিয়ার সেরা ৩১১ রানের লড়াকু ইনিংস।

আর ওয়ানডেতে ১৮১ ম্যাচে ২৭টি সেঞ্চুরির সাহায্যে করেন ৮ হাজার ১১৩ রান। ৪৪টি টি-টোয়েন্টি ম্যাচে করেন ১ হাজার ২৭৭ রান।

ক্রিকেট থেকে পুরোপুরি অবসরের আগেই কোচিং ক্যারিয়ার শুরু করেছেন হাশিম আমলা। দক্ষিণ আফ্রিকায় চলমান এসএটোয়েন্টিতে এমআই কেপ টাউনের ব্যাটিং কোচ তিনি।


বিজ্ঞপ্তি

©দৈনিক বাংলাদেশ সমাচার 2022All rights reserved